kalerkantho

১ম ► ক লা ম

সোনা পাচারের দায়ে ৮ বছর জেল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নগরীর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ৬০টি সোনার বার পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. সোহেল (৩৩) নামে এক আসামিকে আট বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একই সঙ্গে জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়। গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর এ রায় দিয়েছেন।

দণ্ডিত সোহেল চট্টগ্রামের রাউজান উপজেলার শাহনগর গ্রামের শামসুল আলমের ছেলে। তবে জামিনে যাওয়ার পর থেকে সোহেল পলাতক রয়েছেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম পাবলিক প্রসিকিউটর মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, ২০১৪ সালের ১৬ এপ্রিল দুবাই থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন সোহেল। এ সময় তাঁর কাছ থেকে ৬০টি সোনার বার জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ। ওই ঘটনায় কাস্টমসের সহকারী কর্মকর্তা বি এম আবদুল্লাহ আল মামুন বাদী হয়ে পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের  করেন।

তদন্ত শেষে ওই বছরের ১৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর অভিযোগ গঠন করেন। বিচারকালে রাষ্ট্রপক্ষের ছয়জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। সর্বশেষ গতকাল বুধবার আদালত রায় ঘোষণা করেন। তিনি বলেন, ‘দণ্ডিত আসামি আত্মসমর্পণ করলে কিংবা গ্রেপ্তার হলে রায় কার্যকর হবে।’



মন্তব্য