kalerkantho


খাগড়াছড়িতে আজও সড়ক অবরোধ

ধাওয়া-পাল্টা ধাওয়া পুলিশের ফাঁকা গুলি

খাগড়াছড়ি প্রতিনিধি   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ধাওয়া-পাল্টা ধাওয়া

পুলিশের ফাঁকা গুলি

ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অন্যতম কেন্দ্রীয় সংগঠক মিঠুন চাকমা হত্যার প্রতিবাদে এবং খুনিদের গ্রেপ্তারের দাবিতে

শনিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে।

তবে সকাল ও বিকেলে দুই দফা বিক্ষিপ্ত ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পিকেটারদের ছত্রভঙ্গ করতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে।

এদিকে ইউপিডিএফ এক ই-মেইল বার্তায় মিঠুন চাকমার খুনিদের গ্রেপ্তার ও বিচার এবং শনিবারের অবরোধে বাধা দেওয়ার প্রতিবাদে আজ রবিবারও সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেওয়া হয়।            

সরেজমিন দেখা যায়, অবরোধের কারণে খাগড়াছড়ি জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। যানবাহন চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন বিশেষত সাজেকগামী পর্যটকরা। এদিকে বেলা বাড়ার সঙ্গে শহরে হালকা যানবাহন ও অটোরিকশা চলাচল করতে দেখা যায়।

অবরোধ চলাকালে বেলা সাড়ে ১০টার দিকে শহরের চেঙ্গিব্রিজ এলাকায় পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ তিন রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পিকেটারদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পিকেটারদের গুলতি ও ইটপাটকেলের আঘাতে এএসআই আবুল হোসেনসহ তিন পুলিশ সদস্য আহত হন বলে জানান খাগড়াছড়ি থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান।

বিকেলে একই স্থানে পুলিশের সঙ্গে পিকেটারদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া পিকেটাররা দীঘিনালা সড়কের ছয় মাইল নামক স্থানে একটি মোটরসাইকেল পুড়িয়েছে বলে জানা গেছে।

অবরোধ বাড়িয়েছে ইউপিডিএফ : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে হত্যা এবং শনিবার জেলাব্যাপী সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালনকালে প্রশাসনের বাধার প্রতিবাদে আজ রবিবার খাগড়াছড়ি জেলায় আরো একদিন সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ঘোষণা দিয়েছে ইউপিডিএফ।

সংগঠনের কেন্দ্রীয় মুখপাত্র নিরন চাকমা স্বাক্ষরিত বিবৃতিতে অভিযোগ করা হয়, সড়ক অবরোধ পালনকালে বিনা উস্কানিতে পিকেটারদের ওপর টিয়ারসেল নিক্ষেপ ও খাগড়াছড়ি সদরের কয়েকটি জায়গায় পিকেটিংয়ের সময় ফাঁকা গুলিবর্ষণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি জেলা শহরের স্লুইসগেট এলাকায় ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে (৩৮) গুলি করে হত্যা করে অস্ত্রধারীরা। শুক্রবার বিকেলে বটতলী মহাশশ্মানে তাঁর শেষকৃত্য হয়।



মন্তব্য