kalerkantho


১ম ক লা ম

চবি সংস্কৃত বিভাগে তালা, পরীক্ষা স্থগিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংস্কৃত বিভাগের দ্বিতীয় বর্ষের সাত শিক্ষার্থীকে পরীক্ষার অনুমতি না দেওয়ায় অফিস ও ক্লাসকক্ষে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ১০টায় তালা ঝুলিয়ে দেড় ঘণ্টার বেশি সময় অবরুদ্ধ করে রাখা হয় বিভাগের সভাপতিকে। ফলে পূর্ব নির্ধারিত রুটিন অনুযায়ী বুধবারের ২০১ নম্বর কোর্সের পরীক্ষা হয়নি।

জানা যায়, উপস্থিতির হার সন্তোষজনক না হওয়ায় সাত শিক্ষার্থীকে পরীক্ষা দেওয়ার অনুমতি দেয়নি একাডেমিক কমিটি। পরে তাঁরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার লিখিত অনুমতি নিয়ে আসলেও পরীক্ষা দেওয়ার অনুমতি পাননি। তালা খুলে দেওয়ার পর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র, হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর ও বিভাগের শিক্ষকরা এ বিষয়ে বিভাগের সভাপতির সঙ্গে কথা বলেন। এরই প্রেক্ষিতে তাৎক্ষণিক একাডেমিক মিটিং হয় এবং সিদ্ধান্ত অনুযায়ী সাত শিক্ষার্থীর আবেদন বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রণ অফিসে পাঠানো হয়।

এ বিষয়ে সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুপ্তিকণা মজুমদার বলেন, ‘সাত শিক্ষার্থীর উপস্থিতির হার শতকরা ৩০ ভাগেরও কম। তারা আবেদন করলেও একাডেমিক কমিটি সর্বসম্মতিক্রমে তা বাতিল করা হয়। আমার একার পক্ষে কিছু করার সুযোগ নেই।’



মন্তব্য