kalerkantho


বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল পাহাড়ে সেরা

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবারও পার্বত্য চট্টগ্রামের তিন জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সেরা ফলাফল অর্জন করেছে। এবারের পিইসি পরীক্ষায় এই শিক্ষা প্রতিষ্ঠান হতে ৯৫ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। এর মধ্যে ৬৪ জন জিপিএ-৫ পায়। অন্যদিকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ৯৮ পরীক্ষার্থীর মধ্যে ৫৪ জন জিপিএ-৫ পেয়েছে। গত কয়েক বছর ধরে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার মধ্যে একক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ তার শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. রেজাউল ইসলাম জানান, ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে গত আট বছরে পিইসি ও জেএসসি পরীক্ষায় এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ পাসের ফলাফল ধরে রেখেছে। পিএসসি পরীক্ষায় ওই বছর এখান থেকে ৬১ শিক্ষার্থী প্রথমবারের মতো অংশ নেয়। ৬০ জন পরীক্ষার্থী এ প্লাস পায়। এ ফলাফল অর্জনের জন্য তিনি পরিচালনা পর্ষদের সভাপতি ও বান্দরবান রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীনের নির্দেশনা এবং শিক্ষকমণ্ডলী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞতা জানান।

শিক্ষার্থীর অভিভাবক সিরাজুল ইসলাম বলেন, ‘বর্তমান অধ্যক্ষ বান্দরবানে যোগদানের পর থেকে বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের সামগ্রিক পরিবেশে ব্যাপক পরিবর্তন এসেছে।’



মন্তব্য