kalerkantho

ওয়াসার সেবা মাস

আড়াই কোটি টাকা বকেয়া আদায়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চট্টগ্রাম ওয়াসার সেবা মাসে প্রায় আড়াই কোটি টাকা বকেয়া আদায় করেছে প্রতিষ্ঠানটি। এ সময় এক হাজার ৪১৩টি অবৈধ গভীর নলকূপের সন্ধান পান পরিদর্শকরা। এছাড়া ৫ হাজার ১৭১টি সংযোগে সেবা দেওয়া হয়। এর সঙ্গে এই ‘সেবা মাসে’ ২৫০টি নতুন সংযোগ দেয় ওয়াসা।

রবিবার সেবা মাসের শেষদিনে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব জানান ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ।

চট্টগ্রাম ওয়াসা পানি সরবরাহ, সেবার মান বৃদ্ধি ও গ্রাহকদের সঙ্গে সরাসরি যোগাযোগ ও মতামত সংগ্রহের জন্য গত ১২ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ‘সেবা মাস’ পালন করেছে।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক চট্টগ্রাম ওয়াসার নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরে বলেন, ‘নগরীর ৭৫ থেকে ৮০ ভাগ মানুষ এখন পানি পাচ্ছেন। এই পানির মধ্যে ওয়াসা প্রায় ৭৫ শতাংশ পানি নদী থেকে এবং বাকি পানিগুলো গভীর নলকূপ থেকে সংগ্রহ করছে।’ এ সময় তিনি পাইপলাইন বসানোর কারণে খোঁড়াখুঁড়ির শিকার মদুনাঘাট থেকে কাপ্তাই সড়কটি দ্রুত সংস্কার করার আশ্বাস দেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (অর্থ) বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন, ওয়াসার সচিব মো. শামিম সোহেল প্রমুখ।


মন্তব্য