kalerkantho


চবিতে বাংলাদেশ ব্যাংক গভর্নর

চাকরির অপেক্ষায় না থেকে উদ্যোক্তা হতে হবে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চাকরির অপেক্ষায় না থেকে উদ্যোক্তা হতে হবে

একজন অর্থনীতির শিক্ষার্থীকে ডিগ্রি অর্জনের পর চাকরির অপেক্ষায় না থেকে সরকারি-বেসরকারি পৃষ্ঠপোষকতায় কর্মসংস্থান সৃষ্টিতে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির।

রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের উদ্যোগে সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ‘ডিস্টিংগুয়িজড লেকচার সিরিজ’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক এ ছাত্র ওই অনুষ্ঠানে দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নের সূচক ও চিত্র তুলে ধরে শিক্ষা, কৃষি, শিল্প-বাণিজ্য, সেবা ইত্যাদি খাতের উল্লেখযোগ্য উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে বিশদ বিবরণ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘অর্থনীতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা দক্ষতা ও পাণ্ডিত্য প্রদর্শন করে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধিতে অসামান্য অবদান রেখে চলেছেন। এটি এ বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরব ও অহংকারের বিষয়।’

উপাচার্য মনে করেন, বাংলাদেশ বিভিন্ন সূচকে যেভাবে এগিয়ে চলছে, অচিরেই একটি উন্নত বিশ্বের তালিকায় স্থান করে নিতে সক্ষম হবে।

অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. নিতাই চন্দ্র নাগের সভাপতিত্বে অনুষ্ঠানে গভর্নরের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন বিভাগের অধ্যাপক মোহাম্মদ আবুল হোসাইন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন ড. ফরিদ উদ্দিন আহামদ। আরো বক্তব্য দেন বিভাগের ইউজিসি প্রফেসর ড. মইনুল ইসলাম, ড. আবুল কালাম আযাদ ও ড. জ্যোতিপ্রকাশ দত্ত।



মন্তব্য