kalerkantho


মেহেরপুর পৌরসভা

পানিতে জ্যান্ত কেঁচো!

মেহেরপুর প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



কথায় আছে পানির অপর নাম জীবন। কিন্তু সেই পানি দূষিত কিংবা অস্বাস্থ্যকর হলে জীবন বিপন্ন হয়ে উঠবে—এটাই স্বাভাবিক। মেহেরপুর পৌর এলাকার বাসস্ট্যান্ড ও হোটেল বাজার এলাকায় পৌরসভার সরবরাহ করা পানিতে নোংরা আবর্জনা পাওয়া যাচ্ছে। পাশাপাশি জ্যান্ত পোকামাকড় ও কেঁচো পানির সঙ্গে চলে আসছে বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে গত শুক্রবার সন্ধ্যায় মেহেরপুর বাসস্ট্যান্ডপাড়ার রহমান মিয়ার মেয়ে নিলুফা ইয়াসমিন নিলু অভিযোগ করে বলেন, ‘পানির ট্যাপ ছাড়লেই দুর্গন্ধ ও বিভিন্ন ধরনের নোংরা বের হয়। নিজ চোখে দেখে এই পানি খেতে কি ইচ্ছে করে?’ একই এলাকার কামাল হোসেন মিন্টু নামে এক যুবক বলেন, ‘পানিতে প্রায়ই জ্যান্ত পোকামাকড় ও কেঁচো পাওয়া যাচ্ছে। দুর্গন্ধে এ পানি পান করা যাচ্ছে না।’

খোঁজ নিয়ে জানা গেছে, মেহেরপুর পৌর এলাকার বিভিন্ন বাড়ির স্যানিটেশন লাইন সংযোগ দেওয়া হয়েছে পানি নিষ্কাশন ড্রেনে। ফলে আবাসিক পানির পাইপ ফেটে ড্রেনে দূষিত পানি প্রবেশ করছে।

এ বিষয়ে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, ‘পৌরসভার অনেক বাড়ির স্যানিটেশন লাইন পানি নিষ্কাশন ড্রেনের সঙ্গে সংযোগের অভিযোগ আছে। ফলে পানি দূষিত হচ্ছে।’

তবে পৌরসভার নকশাকারক পানি শাখার দায়িত্বপ্রাপ্ত সুপার মাসুদ রানা জানান, অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু বাসস্ট্যান্ড এলাকার কেউ এখনো এ ধরনের অভিযোগ করেনি।



মন্তব্য