kalerkantho


তাঁদের যত ছদ্মবেশ

৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



তাঁদের যত ছদ্মবেশ

ছদ্মবেশে জাস্টিন বিবার

ভক্তদের চোখ ফাঁকি দিতে স্যুটকেসে করে পালিয়েছিলেন টেইলর সুইফট। তবে গায়ক-গায়িকাদের বিভিন্ন অদ্ভুত ছদ্মবেশ ধারণের ঘটনা নতুন কিছু নয়। এমন কয়েকটির কথা জানাচ্ছেন লতিফুল হক

জাস্টিন বিবার

২০১৬ সালের অক্টোবরে নেদারল্যান্ডসের আমস্টারডামে গিয়েছিলেন জাস্টিন বিবার। শখ হলো রাস্তায় ঘুরে বেড়াবেন। কিন্তু তাঁর মতো জনপ্রিয় গায়কের জন্য সেটা একটা অসম্ভব ব্যাপার। বিবারই বা পিছু হটবেন কেন, নিয়ে নিলেন অদ্ভুত এক বেশ। উসকোখুশকো চুল আর দাড়ি-গোঁফ মিলিয়ে তাঁর চেহারা এমন এক রূপ পেল, ধরাই মুশকিল। কোল ড্রিংকস খেতে খেতে মনের সুখে ঘুরে বেড়ালেন শহর। অনেক পরে বিবারের ছবি ভাইরাল হওয়ায় ঘটনা ফাঁস হয়।

 

ড্রেক

নানা উদ্ভট কাণ্ডকীর্তির জন্য পরিচিতি আছে ড্রেকের। তাঁর জন্য তাই উদ্ভট ছদ্মবেশ বিশেষ কিছু নয়। একবার তিনি বিশাল দাড়ি লাগিয়েছিলেন নিজেকে লুকাতে। সেই অবস্থায় লস অ্যাঞ্জেলেসে সারা দিন ঘুরে বেড়ালেও কেউ তাঁকে চিনতে পারেনি। আরেকবার গিয়েছিলেন সুপারশপে। কী একটা জিনিসের হঠাৎ দরকার পড়েছিল। অন্য কাউকে না পেয়ে অগত্যা নিজেই ছোটেন সুপারশপে। শীতের পোশাকে এমনভাবে নিজেকে মুড়ে নেন, তিনি যে ড্রেক সেটা পরম আত্মীয়ের পক্ষও বোঝা মুশকিল।

 

টেইলর সুইফট

গায়িকার বাড়ির প্রতি ভক্ত-পাপারাজ্জিদের নজর থাকে সব সসয়। বাড়িতে ঢুকতে বা বের হতে একবার যদি দেখা পাওয়া যায়! এ নিয়ে ঝামেলাও হয়েছে বিস্তর। অনেক নিরাপত্তা নেওয়ার পরও এক পাগলাটে ভক্ত সুইফটের বাড়িতে পর্যন্ত ঢুকে গিয়েছিল। কোনোভাবেই কোনো উপায় করতে না পেরে শেষমেশ স্যুটকেসে চড়ে বাড়ি থেকে বের হন গায়িকা! ঘটনা গত বছরের। সেই সময় তাঁর নিরাপত্তারক্ষীরা বড় এক স্যুটকেস ধরাধরি করে গাড়িতে তুলছেন, এমন ছবি ভাইরাল হয়। অনেকেই ভেবেছিলেন গায়িকা বাড়ি পাল্টাবেন। সে জন্যই মালপত্র সরাচ্ছেন। কিন্তু ঘটনার প্রায় এক বছর পর গায়ক জেইন মালিক এক সাক্ষাৎকারে ফাঁস করেন, স্যুটকেসে স্বয়ং সুইফটই ছিলেন।

 

লেডি গাগা

গায়িকা ছদ্মবেশ নিয়েছিলেন প্রেক্ষাগৃহে যাওয়ার জন্য। তাঁর অভিনীত ‘আ স্টার ইজ বর্ন’ এবার ভালো ব্যবসা করেছে। সমালোচকরাও দিয়েছেন ভালো নম্বর। নিজের ছবি সাধারণ দর্শকদের সঙ্গে এককাতারে দেখতে বাড়ির পাশের এক প্রেক্ষাগৃহে ঢুঁ মেরেছিলেন গায়িকা। কিন্তু তাঁর মতো জনপ্রিয় কেউ সেখানে গেলে ঝামেলা বাধতে বাধ্য। তাই নিয়েছিলেন ছদ্মবেশ। সাক্ষাৎকারে ছদ্মবেশ নিয়ে সিনেমা দেখার কথা স্বীকার করলেও কী ধরনের বেশ নিয়েছিলেন সেটা অবশ্য জানাননি তিনি।

 

মাইলি সাইরাস

এমনিতে তাঁর কনসার্ট দেখতে অনেক পয়সা খরচ করতে হয়। কিন্তু একবার সে সুযোগ পাওয়া গিয়েছিল মুফতেই! কী এক খেয়ালে ছদ্মবেশে নিউ ইয়র্কের সাবওয়ে স্টেশনে পারফরম করেছিলেন মাইলি সাইরাস। সঙ্গে ছিলেন উপস্থাপক জিমি ফ্যালকন। দুজনেই পরেছিলেন কাউবয়ের পোশাক।



মন্তব্য