kalerkantho


টিভি আর ওয়েবে যা থাকবে

গেল বছর ছিল ওয়েব সিরিজের জয়জয়কার। টিভিতেও ছিল নানা চমক। ২০১৮ সালও ব্যতিক্রম নয়। প্রচারের অপেক্ষায় থাকা উল্লেখযোগ্য সিরিজ নিয়ে লিখেছেন খালিদ জামিল

৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



টিভি আর ওয়েবে যা থাকবে

ট্রয় : ফল অব আ সিটি

গেল বছর ছিল ওয়েব সিরিজের জয়জয়কার। টিভিতেও ছিল নানা চমক। ২০১৮ সালও ব্যতিক্রম নয়। প্রচারের অপেক্ষায় থাকা উল্লেখযোগ্য সিরিজ নিয়ে লিখেছেন খালিদ জামিল

 

দ্য চি

জানুয়ারির ৭ তারিখে শুরু হবে। নেটফ্লিক্সের ‘মাস্টার অব নান’ লিখে এমি জিতেছিলেন লিনা হোয়াইথ। এবার তিনি ফিরছেন ‘দ্য চি’ নিয়ে। এটা মূলত দক্ষিণ শিকাগোর আফ্রিকান-আমেরিকান টিনএজারদের গল্প।

 

ট্রয় : ফল অব আ সিটি

ট্রয়কে নিয়ে গল্প সব সময়ই দর্শক পছন্দ করেছে। সেই গল্প যদি হয় বিবিসি আর নেটফ্লিক্সের যৌথ প্রযোজনায়, তাহলে তো কথাই নেই। ট্রোজান যুদ্ধ নিয়ে আট পর্বের সিরিজটি সম্পর্কে দর্শকদের আগ্রহ অনেক দিন থেকেই।

 

ব্ল্যাক লাইটিং

জানুয়ারির ১৬ তারিখ থেকে এই সিরিজটি দেখতে পাবে দর্শক। এটা মূলত ডিসি কমিকস ড্রামা। গল্পের কেন্দ্রীয় চরিত্র জেফারসন পিয়ার্স একজন সুপারহিরো। বিদ্যুতের শক্তিকে কাজে লাগান তিনি, যে চরিত্র করছেন ক্রিস উইলিয়ামস।

 

শার্প অবজেক্ট

জুন থেকে এইচবিওতে দেখা যাবে এই সিরিজটি। ‘গন গার্ল’ লেখক গিলিয়ান ফ্লিনের একই নামের উপন্যাস থেকে তৈরি। মূল চরিত্র করেছেন অ্যামি অ্যাডামস। ৮ পর্বের গল্পের কেন্দ্রীয় চরিত্র একজন সাংবাদিক, যাকে কিছুদিন মানসিক হাসপাতালে থাকতে হয়। তারপর পেশাগত কারণেই জড়িয়ে পড়ে বিপজ্জনক নানা কাজের সঙ্গে।

 

দ্য ব্যালাড অব বাস্টার স্কার্গস

বিখ্যাত পরিচালক কোয়েন ভাতৃদ্বয়ের ছোট পর্দার প্রথম পরিচালনা। নেটফ্লিক্সের প্রিমিয়ারের অপেক্ষায় থাকা শোটি নিয়ে তাই আগ্রহের কমতি নেই। ছয় পর্বের সিরিজে দেখা যাবে জেমস ফ্রাংকো, জোয়ি কাজানকে।

 

ম্যানিয়াক

জন হিল আর এমা স্টোন অভিনীত আলোচিত এই ডার্ক-কমেডির প্রিমিয়ার হবে নেটফ্লিক্সে। মানসিক হাসপাতালের দুই রোগীর গল্প নিয়ে এই সিরিজ।

 

ক্যাসল রক

সাইকোলজিক্যাল হরর এই ওয়েব সিরিজ প্রচারিত হবে ‘হুলু’তে। স্টিফেন কিংয়ের ছোটগল্প অবলম্বনে তৈরি এই সিরিজ মুক্তির আগেই তরুণদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

 

এ ছাড়া ‘আমেরিকান ক্রাইম স্টোরি’, ‘গেম অব থ্রোনস’, ‘ডার্ক’, ‘বিগ লিটল লাইজ’, ‘স্ট্রেঞ্জার থিংস’, ‘ওয়েস্টওয়ার্ল্ড’, ‘আ হ্যান্ডমেইডস টেল’-এর নতুন সিজনের দিকে চোখ থাকবে সবার। আর ১১ মার্চ শুরু হচ্ছে এবারের আমেরিকান আইডল। ১৫তম সিজন শেষ হওয়ার এক বছরের কম সময়ের মধ্যেই ফিরছে এই রিয়ালিটি শো। এবিসি তাদের বিচারক প্যানেলে এবার এনেছে পরিবর্তন, যেখানে থাকছেন কেটি পেরি, লিওনেল রিচি ও লুক ব্রায়ান।


মন্তব্য