kalerkantho

পাগলি সুরাইয়া

পথে-ঘাটে এখন অনেকেই তাঁকে 'পাগলি সুরাইয়া' বলে ডাকে   

৩০ জুলাই, ২০১৫ ০০:০০



পাগলি সুরাইয়া

'পাগলি সুরাইয়া'র প্রকাশনা উৎসবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে এসে তিনি একটি মজার তথ্য জানালেন। লিজাকে তিনি চিনতেন না। অনুষ্ঠানে আসার আগে স্ত্রীর কাছ থেকে লিজার সম্পর্কে জেনেছেন। তাঁর স্ত্রী আবার লিজাকে ভালো চেনেন, তাঁর গানও শোনেন। মোড়ক উন্মোচন শেষে লিজাকে আরো ভালো গান করার উৎসাহ জোগান। 'এটা অনেক বড় প্রাপ্তি। একজন রাষ্ট্রীয় ব্যক্তিত্ব আমার অনুষ্ঠানে এসেছেন, সত্যিই সৌভাগ্যের ব্যাপার। এটা সম্ভব হয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোটের কর্তাদের জন্য। তাঁদের কাছেও আমি কৃতজ্ঞ'-বললেন ক্লোজআপ ওয়ান তারকা সানিয়া সুলতানা লিজা।

'সুরাইয়া' গানের শিরোনাম থেকেই অ্যালবামের নামকরণ 'পাগলি সুরাইয়া'। ঈদের আগে গানটির ভিডিও প্রকাশ হয়। গানের মতো ভিডিওটিও বেশ প্রশংসিত হয়। সামনে এই অ্যালবামের আরো কিছু গানের ভিডিও আসবে। গানগুলোর সুর ও সংগীত করেছেন নকীব খান, ফুয়াদ নাসের বাবু, আরফিন রুমি, জুয়েল মোর্শেদ, মুশফিক লিটু, জে কে অমিত ও বেলাল খান। দুটি দ্বৈত গানে তাঁর সঙ্গে গেয়েছেন আসিফ আকবর ও আরফিন রুমি।

অ্যালবামের প্রমোশনে নানা পন্থা অবলম্বন করেছেন লিজা। শহরের গুরুত্বপূর্ণ স্থানে বসিয়েছেন বড় বিলবোর্ড। সশরীরে দোকানিদের কাছ থেকে অ্যালবামের খোঁজখবর নিচ্ছেন। টিভি-রেডিওতে গানগুলো গাইছেন। অ্যামাজান ডটকম, আইটিউনস অনলাইন সাইটেও গানগুলো রেখেছেন। ফলে অল্প সময়েই গানগুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

এরই ফাঁকে কণ্ঠ দিলেন 'চাঁদের মতো বউ' ছবির দুটি গানে। করছেন স্টেজ শো-ও। সামনের সপ্তাহে শো করতে যাবেন সিঙ্গাপুর। তিন দিন পর ফিরেই আবার উড়াল দিবেন লন্ডনে। সেখানেও আছে বেশ কয়েকটি শো।

উপস্থাপনায়ও কম যান না লিজা। ঈদের দিন থেকে টানা ছয় দিন মাছরাঙ্গা টেলিভিশনের লাইভ 'রাঙা রাত'-এর উপস্থাপনা করেছেন।

গান, উপস্থাপনার পাশাপাশি লেখাপড়ায় নিয়মিত সময় দিতে হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ করেছেন। এ বছর ব্যাডমিন্টন কোর্টেও আবার দেখা যাবে। তাঁর সম্পর্কে যাঁরা একটু খোঁজখবর রাখেন, তাঁরা নিশ্চয়ই জানেন লিজা ব্যাডমিন্টনে জাতীয় পর্যায়ের খেলোয়াড়।



মন্তব্য