kalerkantho

৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস

‘রাজি’ আর আলিয়া-রণবিরের রাত

২৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘রাজি’ আর আলিয়া-রণবিরের রাত

পুরস্কার হাতে সেরা অভিনেতা রণবির কাপুর ও সেরা অভিনেত্রী আলিয়া ভাট

‘রাজি’তে বাজিমাত

ফিল্মফেয়ারে এবার সেরা ছবি হয়েছে হরিন্দর সিক্কার উপন্যাস থেকে নির্মিত ‘রাজি’। ২০১৮ সালের সেরা ছবির জন্য মেঘনা গুলজার সেরা পরিচালক এবং আলিয়া ভাট জিতেছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। সব মিলিয়ে পাঁচ ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে ছবিটি। এ ছাড়া সেরা ছবি [সমালোচক], সেরা অভিনেতাসহ [সমালোচক] পাঁচ ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে ‘আন্ধাধুন’ও। আর ‘পদ্মাবৎ’ সেরা অভিনেতাসহ [সমালোচক] জিতেছে চারটিতে। চার ক্যাটাগরিতে জিতেছে ‘বাধাই হো’ও।

 

আলিয়া-রণবিরের ভালোবাসা

এবারের ফিল্মফেয়ারে আলো ছড়িয়েছেন তারকা জুটি আলিয়া-রণবির। সেরা অভিনেতা ও অভিনেত্রীর দুটি পুরস্কারই জিতে নিয়েছেন তাঁরা। আলিয়া জিতেছেন ‘রাজি’র জন্য, আর রণবির কাপুর ‘সঞ্জু’র জন্য। শুধু   তা-ই নয়, দুজন দুজনকে কত ভালোবাসেন তারও প্রমাণ দিয়েছেন। পুরস্কার হাতে বক্তৃতার মাঝে আলিয়া বলে ওঠেন, ‘আজকের রাত ভালোবাসার রাত। এই যে [আঙুল দিয়ে দেখিয়ে], আমার বিশেষ একজন, আমি তোমাকে ভালোবাসি।’ জবাবটা রণবির মুখে দিলেও কথায় দেননি। সেরা অভিনেতা হিসেবে তাঁর নাম ঘোষণার সঙ্গে সঙ্গে পাশে বসা আলিয়াকে চুমু খেয়েছেন।

 

দুই ‘জোড়া পুরস্কার’

দুটি ক্যাটাগরিতে এবার জোড়া পুরস্কার দেওয়া হয়েছে। সমালোচকরা ‘আন্ধাধুন’ ছবিতে আয়ুষ্মান খুরানার এবং ‘পদ্মাবৎ’ ছবিতে রণবীর সিংয়ের অভিনয়ের কোনোটিকেই এগিয়ে বা পিছিয়ে রাখতে পারেননি। তাই দুজনকেই যৌথভাবে করেছেন সেরা অভিনেতা। অন্যদিকে ‘বাধাই হো’র জন্য গজরাজ রাও এবং ‘সঞ্জু’র জন্য ভিকি কৌশল যৌথভাবে জিতে নিয়েছেন সেরা পার্শ্ব-অভিনেতার পুরস্কার।

আলো-ঝলমলে রাত

বরাবরের মতোই অনুষ্ঠান মাতিয়ে রেখেছিলেন উপস্থাপক শাহরুখ খান। তিনি বেশ কিছু পারফরম্যান্সেও অংশ নিয়েছেন। ভিকি কৌশল তাঁর পারফরম্যান্সে ট্রিবিউট দিয়েছেন অমিতাভ বচ্চনকে। সেটায়ও হাজির হয়েছেন কিং খান। আরো পারফরম করেছেন রণবীর সিং, রাজকুমার রাও, কৃতি শ্যানন, জাহ্নবী কাপুর প্রমুখ।

 

মন্তব্য