kalerkantho


আমজাদ হোসেনের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

রংবেরং প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০



আমজাদ হোসেনের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

চলচ্চিত্রকার আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন আমজাদ হোসেনের দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমান। এ সময় প্রধানমন্ত্রী তাঁদের জানান, আমজাদ হোসেনের চিকিৎসার সব দায়িত্ব বহন করবেন তিনি।

গতকাল সকালে ব্যক্তিগত সচিবের মাধ্যমে সোহেল ও দোদুলকে ডেকে পাঠান প্রধানমন্ত্রী। তড়িঘড়ি করে দুই ভাই ছুটে যান গণভবনে। তাঁদের কাছে আমজাদ হোসেনের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চান প্রধানমন্ত্রী। ‘সকালের পত্রিকা পড়েই তিনি বাবার শারীরিক অবস্থার কথা জানতে পারেন। বোন শেখ রেহানার সঙ্গে আলোচনা করেই আমাদের ডেকে পাঠিয়েছেন’—বললেন সোহেল আরমান। এখন থেকে আমজাদ হোসেনের চিকিৎসার বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই দেখভাল করবেন জানিয়ে দোদুল বলেন, ‘তিনি বলেছেন, দেশে বা বিদেশে—যেখানেই হোক তোমাদের বাবার চিকিৎসার দায়িত্ব আমি নিলাম। আমি সঙ্গে আছি তোমাদের।’

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সোহেল আরমান বলেন, ‘আমরা সাহায্যের জন্য আবেদন করিনি। প্রধানমন্ত্রী নিজে থেকেই বাবাকে নিয়ে ভেবেছেন এবং তাঁর চিকিৎসার দায়িত্ব নিয়েছেন—এটা সত্যি বাবার জন্য অনেক সম্মানের।’

গতকালই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একদল চিকিৎসক আমজাদ হোসেনের সঙ্গে দেখা করেন। আমজাদ হোসেনের সর্বশেষ অবস্থা তাঁরা প্রধানমন্ত্রীকে অবহিত করবেন। সেভাবেই তাঁর চিকিৎসা হবে। মঙ্গলবার বিকেলে খোঁজ নিয়ে জানা গেছে, আগের চেয়ে আমজাদ হোসেনের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

উল্লেখ্য, ১৮ নভেম্বর বরেণ্য এই চলচ্চিত্রকারের মস্তিষ্কে রক্তক্ষরণ হলে তাঁকে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে লাইফ সাপোর্টে রয়েছেন।



মন্তব্য