kalerkantho

চলচ্চিত্র

৯ নভেম্বর, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

আঞ্জুমান : অভিনয়ে সালমান শাহ, শাবনাজ, হুমায়ুন ফরীদি। পরিচালক হাফিজ উদ্দিন। সকাল ৮টা ৪৫ মিনিট, এনটিভি।

গল্পসূত্র : নয়ন ও আঞ্জুমান কাজিন। একসঙ্গেই বেড়ে ওঠে ওরা। আঞ্জুমানের বাবাকে কৌশলে মেরে ফেলে বাসার কেয়ারটেকার। নয়নকে মারার জন্য এক মাতালের হাতে দেওয়া হয়, মাতাল তাকে নিজের সন্তান করে নেয়। আঞ্জুমান এখন নিজের বাসারই কাজের মেয়ে। বড় হয়ে আঞ্জুমানকে উদ্ধার করে নয়ন।

 

ব্যোমকেশ ও চিড়িয়াখানা : অভিনয়ে যিশু সেনগুপ্ত, শাশ্বত চ্যাটার্জি প্রমুখ। পরিচালক অঞ্জন দত্ত। সকাল ১০টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : শহরের বাইরে নার্সারি আছে নীশানাথ সেনের। বিচারকাজ থেকে অবসরের পর সেখানেই থাকেন তিনি। নার্সারিতে কাজ করে বিচিত্র ধরনের কিছু মানুষ। হঠাৎই একটা বিষয় নিয়ে খটকা লাগায় গোয়েন্দা ব্যোমকেশ বক্সীর শরণাপন্ন হন নীশানাথ। বলেন বাংলা সিনেমার এক নায়িকাকে খুঁজে দিতে। অজিতকে নিয়ে ‘গোলাপ কলোনি’তে হাজির হয় ব্যোমকেশ। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের লেখা অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি।

 

১০ কা দম : অভিনয়ে বিক্রম, সামান্থা প্রমুখ। পরিচালক বিজয় মিল্টন। রাত ১১টা ৪৫ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : ওর আসল নাম কেউ জানে না। নাম জিজ্ঞাসা করলে বলে ‘জেমস বন্ড’, ‘মনি রত্নম’ কিংবা ‘সুনীল গাভাস্কার’-এর। তো নাম না জানা লোকটি গাড়ি চালানো শেখায়। তবে বাড়তি কিছু টাকার জন্য সব কিছু করতে পারে ও। এই যেমন পুলিশের চোখ ফাঁকি দিয়ে গাড়িতে করে ‘ইধার কা মাল ওধার’ করতে ওর জুড়ি মেলা ভার। দিনকাল ভালোই যাচ্ছিল তার। কিন্তু হঠাৎ এক তরুণীকে এক দল গুণ্ডার কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব পড়ে তার ওপর। কিন্তু যাত্রাপথে দুজন দুজনকে ভালোবেসে ফেলে।  

 

আমেরিকান স্নাইপার : অভিনয়ে ব্র্যাডলি কুপার, সিয়েনা মিলার প্রমুখ। পরিচালক ক্লিন্ট ইস্টউড। রাত ১১টা ২২ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : সেই ছোটবেলা থেকেই একজন কাউবয়ই হতে চেয়েছে ক্রিস কাইল। তাই বন্দুক আর ঘোড়ার সঙ্গে সখ্য সেই সময় থেকেই। কিন্তু যুক্তরাষ্ট্রে নাইন-ইলেভেনের হামলার পর কাইল নিজেকে দেখতে পায় ইরাকে, নেভি সিলের হয়ে স্নাইপারের দায়িত্ব পালন করতে। নির্ভুলভাবে মানুষ হত্যা করার দক্ষতা তাকে এক কিংবদন্তিতে পরিণত করে। কিন্তু বিষয়টি মন থেকে মেনে নিতে পারে না সে। 



মন্তব্য