kalerkantho

চলচ্চিত্র

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

সারেং বউ : অভিনয়ে ফারুক, কবরী, গোলাম মোস্তফা। পরিচালক আবদুল্লাহ আল মামুন। সকাল ১০টা ২০ মিনিট, বৈশাখী টেলিভিশন।

গল্পসূত্র : ভালোবেসে নবিতনকে বিয়ে করে সারেং কদম। বিয়ের কিছুদিন পরই চলে যায় জাহাজে। মাঝেমধ্যেই চিঠি ও টাকা পাঠায় বউকে। ডাকপিয়নকে হাত করে চিঠি ও টাকা নিয়ে নেয় গ্রামের মোড়ল। অর্থাভাবে কোনোভাবে সংসার চালায় নবিতন। কদমের পকেটে অবৈধ মাল পুরে তাকে পুলিশে ধরিয়ে দেয় মন্টু চাচা। জেল খেটে বাড়ি ফিরে কদম দেখে, নবিতনের সঙ্গে তার চাচাতো ভাইয়ের বিয়ে ঠিক করেছে মোড়ল।

 

নামতে নামতে : অভিনয়ে রজতাভ দত্ত, রূপা গাঙ্গুলি, শাশ্বত চ্যাটার্জি। পরিচালক রানা বসু। সকাল ১১টা ৩৫ মিনিট, ডিডি বাংলা।

গল্পসূত্র : আনন্দ কেরানির চাকরি করে। স্ত্রী সীমা, স্কুলপড়ুয়া ছেলে সুমন ও কলেজপড়ুয়া মেয়ে দোলনকে নিয়ে তার সংসার। এলাকার গুণ্ডাদের দলনেতা তোতার দৃষ্টি পড়ে আনন্দর স্ত্রী ও মেয়ের ওপর। অন্যদিকে গৃহশিক্ষকের প্রেমে পড়ে মেয়ে দোলন।

 

জো জিতা ওহি সিকান্দার : অভিনয়ে আমির খান, আয়েশা জুলকা, পূজা বেদি। পরিচালক মনসুর খান। বিকেল ৩টা ১ মিনিট, জি বলিউড।

গল্পসূত্র : দেরাদুন শহরের স্কুল-কলেজগুলোর সবচেয়ে মর্যাদাপূর্ণ অনুষ্ঠান বৎসরান্তের আন্ত স্কুল সাইকেল রেস। একবার রেসে মডেল কলেজের রতনকে ফাউল করে মারাত্মকভাবে আহত করে রাজপুত কলেজের শেখর। রতনের হয়ে প্রতিশোধ নিতে রেসে নামে তারই ছোট ভাই সঞ্জয়।

 

কারস ৩ [এনিমেশন ছবি] : কণ্ঠ দিয়েছেন ওয়েন উইলসন, ক্রিস কুপার। পরিচালক ব্রায়ান ফি। রাত ৯টা ৩০ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : সাত-সাতবার পিস্টন কাপে অংশ নিয়েছে লাইটনিং ম্যাককুইন। কিন্তু নতুন আসা দ্রুতগতির রেসিং গাড়িগুলো সেই অভিজ্ঞতাকে পাত্তা দিতে নারাজ। কিন্তু ম্যাককুইন বুড়িয়ে যায়নি, এখনো সেই রেসের রাজা। নতুন প্রজন্মকে শিক্ষা দিতে আবার রেস ট্র্যাকে নামে সে।

 



মন্তব্য