kalerkantho


এবার বিরসার ছবিতে

রংবেরং ডেস্ক   

২২ মার্চ, ২০১৮ ০০:০০



এবার বিরসার ছবিতে

অরিন্দম শীল, সৃজিত মুখার্জি থেকে কৌশিক গঙ্গোপাধ্যায়—ওপার বাংলার নামি প্রায় সব পরিচালকের সঙ্গেই কাজ করেছেন জয়া আহসান। এবার কাজ করছেন বিরসা দাশগুপ্তর সঙ্গে। গেল কয়েক বছরে ‘গল্প হলেও সত্যি’, ‘শুধু তোমারই জন্য’ থেকে ‘সব ভূতুড়ে’—দর্শকপ্রিয় সব ছবি উপহার দিয়েছেন এই তরুণ পরিচালক। তাঁর পরের ছবি ‘ক্রিসক্রস’-এর কাজ শুরু করেছেন বাংলাদেশি অভিনেত্রী।

২০ মার্চ শুরু হয়েছে শুটিং। শহুরে গল্প নিয়ে ছবি, তবে জয়ার চরিত্র সম্পর্কে জানা যায়নি। জয়ার চরিত্রে আগে স্বস্তিকা মুখোপাধ্যায়ের অভিনয়ের কথা ছিল। কিন্তু চিত্রনাট্য আর চরিত্র পছন্দ না হওয়ায় সরে দাঁড়ান তিনি। পরে সেই চরিত্রে রাইমা সেন বা তনুশ্রী চক্রবর্তীর নাম শোনা গেলেও শেষ পর্যন্ত চূড়ান্ত হলেন জয়া। কিন্তু ‘দুর্বল’ আখ্যা দিয়ে অন্যের ‘না’ করা চরিত্র কেন করলেন অভিনেত্রী সেই উত্তর মেলেনি। অবশ্য জয়ার হয়ে পরিচালক বিরসা আনন্দবাজারকে বলেন, ‘চিত্রনাট্য প্রাথমিক পর্যায়ে যা ছিল তার চেয়ে অনেক বদল করা হয়েছে। স্বস্তিকার সঙ্গে কথা হওয়ার পর ওই চরিত্রটা বহুবার ঘষামাজা করি। তখনো কাউকে কাস্ট করার কথা ভাবিনি। চরিত্র ফাইনাল হওয়ার পর প্রথমে শ্রীকান্তদা [মেহতা] জয়াকে ছবির জন্য প্রস্তাব দেন। তারপর আমার সঙ্গে কথা হয় জয়ার।’ জয়া ছাড়াও তারকাবহুল এই ছবিতে আরো আছেন প্রিয়াংকা সরকার, মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, সোহিনী সরকার। ছবির সংগীত পরিচালনা করবেন বলিউডের প্রীতম চক্রবর্তী।

এদিকে জয়া অভিনীত ওপার বাংলার আরেকটি ছবি ‘কণ্ঠ’র শুটিং শুরু হয়েছে ১৯ মার্চ। পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। সিনেমার চিত্রনাট্যের ছবি নিজের ফেসবুকে শেয়ার করে এ কথা জানিয়েছেন জয়া।


মন্তব্য