kalerkantho

চলচ্চিত্র

১৯ মার্চ, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

শান্ত কেন মাস্তান : অভিনয়ে মান্না, রাজ্জাক, শিল্পী প্রমুখ। পরিচালক মনতাজুর রহমান আকবর। বিকেল ৩টা ৪৫ মিনিট, চ্যানেল নাইন।

গল্পসূত্র : শান্তর ছোট বোন জুঁইকে ধর্ষণের চেষ্টা করে সাদেক। প্রতিশোধ নিতে গিয়ে সাদেককে খুন করে শান্ত। মামলায় সাক্ষী করা হয় শান্তর বাবা উকিল মির্জা সাহেবকে। ছেলেকে আইনের হাতে তুলে দেন মির্জা। চার বছরের সাজা হয় শান্তর। জেলফেরত শান্তকে বাড়ি থেকে তাড়িয়ে দেন মির্জা। মাস্তানির পথ বেছে নেয় শান্ত।

ঠগিনী : অভিনয়ে সন্ধ্যা রায়, উৎপল দত্ত, রবি ঘোষ, অনুপ কুমার প্রমুখ। পরিচালক তরুণ মজুমদার। দুপুর ১২টা ৫ মিনিট, ডিডি বাংলা।

গল্পসূত্র : সৎ চাকরিজীবী হরিপদ। মেয়ে কবরীর বিয়ে, অনেক টাকা দরকার। পুরনো বন্ধু রাজেন মুখোপাধ্যায় সাহায্যের কথা বলে শেষ সম্বলটুকু নিয়ে পালায়। কবরীর আর বিয়ে হয় না। রাগে দুঃখে কবরী সিদ্ধান্ত নেয় আর বিয়ে করবে না। কনে সেজে মানুষ ঠকাতে শুরু করে। 

অমর আকবর অ্যান্থনি : অভিনয়ে বিনোদ খান্না, অমিতাভ বচ্চন, ঋষি কাপুর, নীতু সিং, পারভীন, শাবানা আজমী, প্রাণ প্রমুখ। পরিচালক মনমোহন দেশাই। বিকেল ৫টা ১১ মিনিট, ইউটিভি মুভিজ।

গল্পসূত্র : মা-বাবাকে হারিয়ে বিচ্ছিন্ন হয়ে যায় তিন ভাই। তাদের ঠাঁই হয় তিন ধর্মের তিন পরিবারে। একজন হয় পুলিশ, একজন গায়ক, অন্যজন পাদ্রী। নাটকীয় ঘটনায় আবার এক হয় তারা। নিজেদের পরিচয় জানতে পারে। যার জন্য হারিয়ে গিয়েছিল তারা, তার বদলা নিতে মাঠে নামে।

রোবোকপ : অভিনয়ে জোয়েল কিনম্যান, গ্যারি ওল্ডম্যান, সামুয়েল এল জ্যাকসন প্রমুখ। পরিচালক হোসে পাদিলহা। বিকেল ৪টা ৪৫ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : ২০২৮ সাল। দায়িত্বশীল এক পুলিশ কর্মকর্তা অ্যালেক্স মারফি। ডেট্রয়েটের অপরাধ নিয়ন্ত্রণে কাজ করে। দায়িত্বরত অবস্থায় গুরুতর আহত হয় মারফি। তার জীবন বাঁচায় ওমনিক্রপ নামের এক রোবটিকস প্রযুক্তি প্রতিষ্ঠান। নতুন জীবন পেলেও সে জীবন আসলে তার নয়। রোবটের শরীরে বসানো মানব মস্তিষ্ক। অদ্ভুত এই রোবট-পুলিশ আবার কাজে নামে। 



মন্তব্য