kalerkantho

চলচ্চিত্র

১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

শুভ বিবাহ : অভিনয়ে ফেরদৌস, নিপুণ, রিয়াজ, অপু বিশ্বাস। পরিচালক দেবাশীষ বিশ্বাস। দুপুর ২টা ১০ মিনিট, আরটিভি।

গল্পসূত্র : রাজীব যাযাবর জীবন যাপন করে। দুই দিন পর পর প্রেমে পড়ে। তার ভালো বন্ধু সোনিয়া। সে-ই রাজীবের পরামর্শদাতা। এর মধ্যে আমেরিকা থেকে দেশে ফেরে মেঘা। বাবা তার বিয়ে ঠিক করে। কিন্তু মেঘা ভালোবাসে রাজীবকে। দেখা করে দুজন। মেঘাকে দেখে প্রেমে পড়ে রাজীব। কিন্তু মেঘার বাবা এই সম্পর্ক মানতে নারাজ।

 

মেঘে ঢাকা তারা : অভিনয়ে সুপ্রিয়া চৌধুরী, অনিল চট্টোপাধ্যায়, গীতা ঘটক। পরিচালক ঋত্বিক ঘটক। সকাল ১১টা ৩৫ মিনিট, ডিডি বাংলা।

গল্পসূত্র : পঞ্চাশের দশকের কলকাতা। সাতচল্লিশের ভারত ভাগের পর একটি শরণার্থী পরিবার আশ্রয় নেয় কলকাতা শহরের প্রান্তে। সেই পরিবারের বড় মেয়ে নীতা। পড়াশোনার পাট চুকানোর আগেই পরিবারের হাল ধরতে হয় তাকে। নীতার দুই স্কুলপড়ুয়া ভাই-বোন গীতা আর মন্টু। নীতার বড় ভাই শংকরের সংসারে মন নেই। শংকরের ধ্যান সুর নিয়ে। বড়মাপের সংগীতশিল্পী হতে চায় সে। একসময় যক্ষ্মায় আক্রান্ত হয়ে নীতার শরীর ভেঙে পড়ে। কিন্তু হাল ছাড়তে চায় না সে।

 

ভেদালাম : অভিনয়ে অজিত কুমার, শ্রুতি হাসান। পরিচালক শিবা। দুপুর ১২টা ১৮ মিনিট, সনি ম্যাক্স।

গল্পসূত্র : শান্তিপ্রিয় ট্যাক্সিচালক গণেশ। তার বোন কলকাতার আর্ট কলেজ ভর্তি হতে চায়। সেই সূত্র ধরে কলকাতায় আসে গণেশ আর তার বোন। কলকাতার পুলিশকে সাহায্য করতে গিয়ে ঝামেলায় পড়ে গণেশ। তার দেওয়া তথ্যের জন্য ক্ষতি হয় এক আন্তর্জাতিক মাফিয়া দলের। প্রতিশোধ নিতে তাকে খুন করতে চায়। ঠিক তখনই নিজের আসল পরিচয়ে আবির্ভূত হয় গণেশ।

 

ফোরটি সেভেন মিটারস ডাউন : অভিনয়ে ম্যান্ডি মুর, ক্লেয়ার হল্ট। পরিচালক ইয়োহানাস রবার্টস। রাত ১১টা ৫২ মিনিট, ডাব্লিউবি চ্যানেল।

গল্পসূত্র : দুই বোন লিসা আর কেট ছুটি কাটাতে এসেছে মেক্সিকোতে। মজা করার জন্য লোহার খাঁচার মধ্যে ঢুকে সাগরের ৪৭ মিটার নিচে নামে তারা। এখান থেকে মুক্ত হাঙর দেখতে চায় তারা। কিন্তু দুর্ঘটনাক্রমে তারা সেই খাঁচায় আটকা পড়ে। এদিকে তাদের সিলিন্ডারে অক্সিজেন আছে মাত্র এক ঘণ্টার মতো। আর তাদের চারপাশে ঘুরপাক খাচ্ছে বিশালাকার সব হাঙর।

 

 



মন্তব্য