kalerkantho

চলচ্চিত্র

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

মা আমার স্বর্গ : শাকিব খান, পূর্ণিমা, ববিতা, মিশা সওদাগর। পরিচালক জাকির হোসেন রাজু। সকাল ১০টা ২ মিনিট, মাছরাঙা টেলিভিশন।

গল্পসূত্র : জামাকাপড় সেলাই করে সংসার চলে সুফিয়ার। সে জানে বেশিদিন বাঁচবে না। তার পরও ছেলে শ্রাবণের ভবিষ্যতের কথা ভেবে নিজেকে উজাড় করে দেয়। নিজের প্রতি মায়ের ভালোবাসার কথা বুঝতে পারে শ্রাবণ। ঘরের সব কাজে মাকে সাহায্য করে। ভালো ছাত্র হয়েও মায়ের মুখে হাসি ফোটাতে পড়ালেখা ছেড়ে চাকরির পথ বেছে নিতে চায়। এর মধ্যেই মারা যায় মা।

 

ককপিট : অভিনয়ে দেব, কোয়েল মল্লিক। পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। দুপুর ১২টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : দিব্যেন্দু রক্ষিত একজন পাইলট। প্রথম বিবাহবার্ষিকীর দিনে মুম্বাই থেকে ফ্লাইট নিয়ে কলকাতায় আসার কথা দিব্যেন্দুর। কিন্তু সকাল থেকেই আবহাওয়া খারাপ। সেই খারাপ আবহাওয়ার মধ্যেই ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেয় দিব্যেন্দুর বিমান। আকাশে কঠিন বিপদে পড়ে বিমানটি। যাত্রীদের প্রাণ বাঁচানোর জন্য অন্য রকম এক লড়াইয়ে নামে দিব্যেন্দু। সত্য ঘটনা অবলম্বনে ছবিটি তৈরি।

 

ভূমি : অভিনয়ে সঞ্জয় দত্ত, অদিতি রাও হায়দারি। পরিচালক ওমাং কাপুর। রাত ৮টা ৩০ মিনিট, সনি ম্যাক্স।

গল্পসূত্র : ভূমি পোশাক ডিজাইনার। বাবা অরুণকে নিয়ে সংসার। অরুণ জুতা প্রস্তুতকারক। নেশাগ্রস্ত হলেও মেয়ের ভালোমন্দের ব্যাপারে খেয়াল রাখে। ভূমির বিয়ে ঠিক হয় তারই এক বন্ধু নিরাজের সঙ্গে। কিন্তু বিয়ের এক দিন আগেই অপহরণ করে ধর্ষণ করা হয় ভূমিকে। এ কথা জানতে পারলে পাত্রপক্ষ বিয়ে ভেঙে দেয়। প্রতিশোধ নিতে নিজের হাতে আইন তুলে নেয় অরুণ। কারাভোগের পর এই ছবি দিয়ে গত বছর রুপালি পর্দায় প্রত্যাবর্তন করেন সঞ্জয় দত্ত।

 

দ্য ট্রুম্যান শো : অভিনয়ে জিম ক্যারি, এড হ্যারিস। পরিচালক পিটার উইয়া। বিকেল ৫টা ২৫ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : রিয়ালিটি শো ‘দ্য ট্রুম্যান শো’র প্রধান চরিত্র ট্রুম্যান বারব্যাংক। হলিউডের বিশাল এক স্টুডিওতে তৈরি করা নকল এক শহর সি হ্যাভেনে বাস করে সে। পাঁচ হাজার ক্যামেরা তার প্রাত্যহিক জীবনের সব কিছু অনুসরণ করে। তার জীবনের সব কিছুই সারা দুনিয়ার মানুষের কাছে জ্ঞাত। শুধু ট্রুম্যান সেটা জানে না। কিন্তু হঠাৎ একদিন ট্রুম্যানের কাছে সব ফাঁস হয়ে যায়। নিজের নকল জীবন থেকে মুক্তি পেতে চায় সে।



মন্তব্য