kalerkantho

চলচ্চিত্র

১৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

কঠিন শাস্তি : অভিনয়ে রুবেল, তামান্না, শাকিব খান, শানু, ডিপজল। পরিচালক শাহাদাৎ হোসেন লিটন। সকাল ১০টা ১০ মিনিট, আরটিভি।

গল্পসূত্র : দুর্নীতিবাজ দাউদ খানকে হটিয়ে তার ছোট ভাই কালু দল থেকে মনোনয়ন পায়। কিন্তু নির্বাচনে কারসাজি করে জিতে যায় আরেক দুর্নীতিবাজ নেতা দিদার। তার দুর্নীতির কথা প্রচার করায় কালুকে খুন করে দিদার।

 

ভগিনী নিবেদিতা : অভিনয়ে অরুন্ধতী মুখার্জি, রবিন মজুমদার। পরিচালক বিজয় বসু। সকাল ১১টা ৩৫ মিনিট, ডিডি বাংলা।

গল্পসূত্র : এক দুর্ঘটনায় হবু স্বামী মারা গেলে মন ভেঙে যায় মার্গারেটের। এ সময় তাঁর দেখা হয় স্বামী বিবেকানন্দের সঙ্গে। তাঁর শিষ্যত্ব গ্রহণ করে মার্গারেট হয়ে যান ভগিনী নিবেদিতা। কলকাতায় এসে শ্রী রামকৃষ্ণ বালিকা বিদ্যালয় নামে একটি নারী শিক্ষালয় প্রতিষ্ঠা করেন। ঘরে ঘরে গিয়ে মেয়ে সন্তানদের স্কুলে পাঠানোর জন্য অভিভাবকদের রাজি করান। ছবিটি অ্যাংলো-আইরিশ বংশোদ্ভূত সমাজকর্মী, লেখিকা, শিক্ষিকা এবং স্বামী বিবেকানন্দের শিষ্যা মার্গারেট এলিজাবেথ নোবেল ওরফে ভগিনী নিবেদিতার জীবনী অবলম্বনে তৈরি।

 

চালবাজ : শ্রীদেবী, রজনীকান্ত, সানি দেওল। পরিচালক পংকজ প্রসার। দুপুর ১২টা ৪৭ মিনিট, জি ক্লাসিক।

গল্পসূত্র : অঞ্জু-মঞ্জু যমজ বোন। জন্মের সময় বিচ্ছিন্ন হয়ে যায়। অঞ্জু বড় হয় চাচা ত্রিভুবনের কাছে। অন্যদিকে মঞ্জু বড় হয় এক বস্তিতে। সে খুব সাহসী। ২১ বছর বয়স হলে অঞ্জুর সব ধন-সম্পত্তি লিখে নেওয়ার ফন্দি আঁটে ত্রিভুবন। চাচার অত্যাচারের হাত থেকে বাঁচতে ঘর থেকে পালায় অঞ্জু। হাজির হয় মঞ্জুর বস্তিতে। আর মঞ্জু ঘটনাক্রমে চলে যায় অঞ্জুর বাড়িতে। এরপর ঘটতে থাকে মজার সব ঘটনা।

 

স্পাই কিডস : অভিনয়ে আন্তোনিও বান্দেরাস, অ্যালেক্সা ভেগা। পরিচালক রবার্ট রড্রিগেজ। বিকেল ৩টা ২০ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : ক্যামরেন আর জুনি মনে করে, তাদের মা-বাবার জীবনটা খুবই সাধারণ। কোনো উত্তেজনা নেই। কিন্তু তারা জানে না যে একসময় তারা ছিল দুঁদে স্পাই। ছেলেমেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে সেই জীবন থেকে সরে এসেছে। কিন্তু এমন এক ঘটনা ঘটে, যার দরুন তাদের আবার স্পাই হতে হয়। এবার তাদের সঙ্গে যোগ দেয় ক্যামরেন আর জুনিও।



মন্তব্য