kalerkantho


অনুদানে গেল পারিশ্রমিক

রংবেরং ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



অনুদানে গেল পারিশ্রমিক

হার্ভে ওয়াইনস্টিনের ঘটনা যেন ছিল বিস্ফোরণের শুরু মাত্র। এর পর থেকেই একের পর এক যৌন হেনস্তার অভিযোগ উঠছে প্রযোজক, পরিচালক আর অভিনেতাদের বিরুদ্ধে।

তাই নতুন করে সামনে এসেছে খ্যাতিমান নির্মাতা উডি অ্যালানের নাম। তাঁর পালিত কন্যাকে হেনস্তার অভিযোগ পুরনো, যা নিয়ে এত দিন মুখ না খুললেও ‘পরিবর্তিত পরিস্থিতি’তে সরব হয়েছেন অভিনেত্রীরা। অনেকেই ঘোষণা দিয়েছেন এই পরিচালকের সঙ্গে আর কাজ না করার। নিজের মেয়ে সেলেনা গোমেজের প্রতিও এমন আহ্বান জানিয়েছেন মা ম্যান্ডি টিফি। গায়িকা সেলেনা উডির নতুন ছবি ‘আ রেইনি ডে ইন নিউ ইয়র্ক’-এ অভিনয় করেছেন।

এ বছর মুক্তির অপেক্ষায় থাকা ছবিটির কিছু অংশের দৃশ্যধারণ এখনো বাকি। সে অংশের শুটিং না করতে মেয়ের প্রতি আহ্বান টিফির, ‘সেলেনা কী করবে আর করবে না অবশ্যই সেটা কেউই তাকে বলতে পারে না। তবে আমি চাইব সে যেন আর এই কাজটা না করে।’

মায়ের আহ্বানেই কি না গায়িকা ঘোষণা দিয়েছেন, উডির ছবির পুরো পারিশ্রমিক যৌন হয়রানির বিরুদ্ধে লড়ার জন্য তহবিল টাইম’স আপে দান করবেন।

উডির ছবিতে কাজ করার জন্য দিন কয়েক আগেই ‘আ রেইনি ডে ইন নিউ ইয়র্ক’ ছবিতে সেলেনার সহকর্মী রেবেকা হল অনুতাপ প্রকাশ করেছিলেন। নিজের পারিশ্রমিক তিনিও দান করেছিলেন টাইম’স আপে।



মন্তব্য