kalerkantho

চলচ্চিত্র

৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

সোনার ময়না পাখি : অভিনয়ে ফেরদৌস, মৌসুমী। পরিচালক আনোয়ার সিরাজী। দুপুর ২টা ৪৫ মিনিট, বৈশাখী টিভি।

গল্পসূত্র : বাপ-মা হারা ভাই সোনা মিয়াকে গায়ক বানানোর স্বপ্ন আমেনার। তাকে ভর্তি করিয়ে দেয় গুরুর কাছে। গুরুর মেয়ে ময়নাও গান শেখে সোনা মিয়ার সঙ্গে। গান শিখতে গিয়ে একসময় সোনা মিয়া ও ময়নার মধ্যে ভাব জমে, প্রেম হয়।

 

কোমল গান্ধার : অভিনয়ে সুপ্রিয়া চৌধুরী, অবিনাশ ব্যানার্জি, অনিল চ্যাটার্জি। পরিচালক ঋত্বিক ঘটক। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : ১৯৫০-এর দশক। দুটি থিয়েটার দলের একটির নেতৃত্বে শান্তা, অন্যটির ভৃগু। শান্তার দলের সাধারণ সম্পাদক অনসূয়া ভৃগুর দলের নাটকের পাট করায় খেপে যায় শান্তা। তাদের মধ্যে দ্বন্দ্ব থাকলেও বিশেষ উদ্দেশ্যে দুই দল মিলে একটি নাটক করার সিদ্ধান্ত নেয়। ভৃগু ও অনসূয়া—দুজনই পূর্ববঙ্গ থেকে আসা উদ্বাস্তু। তারা একে অন্যের প্রেমে পড়ে।

 

যেবাদু : অভিনয়ে আল্লু অর্জন, রামচরণ, শ্রুতি হাসান। পরিচালক বামশি পেডিপালি। বিকেল ৩টা ৩০ মিনিট, সেটম্যাক্স।

গল্পসূত্র : একদল গুণ্ডার হাতে আহত হয়ে নিজের আসল চেহারা হারাতে হয়েছে সত্যকে, করতে হয়েছে প্লাস্টিক সার্জারি। হারাতে হয়েছে প্রেমিকাকেও। সত্যর জীবনে তাই বদলা ছাড়া আর কিছু নেই। বদলা নিতে নেমে দেখে প্রতিপক্ষ খুবই শক্তিশালী, কিন্তু সত্যর পিছিয়ে আসার উপায় নেই।

 

১০ ক্লোভারফিল্ড লেন : অভিনয়ে জন গুডম্যান, মেরি এলিজাবেথ উইনস্টেড। পরিচালক ড্যান ট্র্যাচেনবার্গ। দুপুর ১টা ৩০ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : গাড়ি দুর্ঘটনার পর মিশেল নিজেকে আবিষ্কার করে এক রহস্যময় বাংকারে। সেখানে দেখা হাওয়ার্ড ও এমেটের সঙ্গে। বাংকার ত্যাগ করার আগে মিশেলকে তারা জানায়, পৃথিবী আক্রমণ করে বসেছে ভিনগ্রহবাসীরা। ফলে বাইরের দুনিয়া হয়ে গেছে বিষাক্ত। এ অবস্থায় বাংকারেই থাকবে নাকি বাইরে যাবে, তা নিয়ে দ্বিধায় পড়ে মিশেল।



মন্তব্য