kalerkantho

চলচ্চিত্র

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

আম্মাজান : অভিনয়ে শবনম, মান্না, মৌসুমী। পরিচালক কাজী হায়াৎ। রাত ১২টা, বৈশাখী টেলিভিশন।

 

গল্পসূত্র : ২২ বছর ধরে বাদশার সঙ্গে কথা বলে না তার আম্মা। দিনদুপুরে মানুষ খুন করে ছেলে, এটা একটা কারণ। আসল কারণ ২২ বছর আগের এক ঘটনা। বাদশার বাবা লাল মিয়া সরকারি অফিসের ইলেকট্রিশিয়ান ছিল। অফিসে এক দুর্ঘটনায় মারা যায় সে। সরকারি ক্ষতিপূরণের টাকার জন্য অফিসে ঘোরে মা-ছেলে। অফিসের বড় সাহেব বাদশার সামনেই তার মার শ্লীলতাহানি করে। সেদিনই বড় সাহেবকে খুন করে কিশোর বাদশা। অবশেষে একদিন বাদশার সঙ্গে কথা বলে তার আম্মা—বাদশা তখন মৃত্যুপথযাত্রী।

 

শুধু তোমারই জন্য : অভিনয়ে দেব, সোহম, শ্রাবন্তী, মিমি। পরিচালক বিরসা দাশগুপ্ত। রাত ৯টা ৩০ মিনিট, জলসা মুভিজ।

গল্পসূত্র : আদি আর নয়নতারা সদ্যোবিবাহিত দম্পতি। কিন্তু তাদের সম্পর্ক স্বভাবিক নয়। কারণ দুজনেই অতীতে ডুবে আছে। নয়নের মনজুড়ে এখনো  সিরাজ। আর আদি দুর্ঘটনায় মারা যাওয়া প্রেমিকা কলিকে এখনো ভুলতে পারেনি। আদি আর নয়নতারা কি পারবে স্বাভাবিক সম্পর্কে ফিরতে?

 

হেরা ফিরি : অভিনয়ে অমিতাভ বচ্চন, বিনোদ খান্না, সায়রা বানু। পরিচালক প্রকাশ মেহরা। সকাল ১০টা ৪০ মিনিট, মুভিজ ওকে।

গল্পসূত্র : বিজয় আর অজয় জিগরি দোস্ত, দুজনই ঠগ। ধনী পরিবারের সদস্যদের ধোঁকা দিয়ে বেশ কাটছিল। কিন্তু এক ক্যাসিনোতে বিজয়কে চিনতে পারে পিকে নামের এক গ্যাংস্টার। সে দুই বন্ধুকে আলাদা করতে চায়। বলে অজয় এক ব্যক্তির হারিয়ে যাওয়া ছেলে। আসলে সে অজয়কে খুনি হিসেবে ফাঁসাতে চায়।

 

হেওয়্যার : অভিনয়ে মাইকেল ফাসবেন্ডার, জিনা কারানো। পরিচালক স্টিভেন সোডারবার্গ। দুপুর ১টা ১২ মিনিট, ডিডাব্লিউ।

গল্পসূত্র : সাবেক মেরিন সেনা মালোরি কেইন এখন ফ্রিল্যান্স কাজ করেন। একটি দেশের সরকারের পক্ষে আন-অফিশিয়ালি এক জিম্মিকে মুক্ত করার কাজ পান। বার্সেলোনায় সেই সফল মিশন শেষে আরেকটি অ্যাসাইনমেন্ট পান ডাবলিনে। কিন্তু মাঝপথে বুঝতে পারেন, তাঁকে আসলে ফাঁসানো হয়েছে। তাঁর জন্য নিজেকে বাঁচিয়ে এখন দেশে ফেরাই কঠিন।


মন্তব্য