kalerkantho


দুলহানিয়াকে নিয়েই গেলেন দিলওয়ালে

রিদওয়ান আক্রাম   

১৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



দুলহানিয়াকে নিয়েই গেলেন দিলওয়ালে

২১ ডিসেম্বর নয়াদিল্লির বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের দাওয়াতপত্র

অবশেষে অবসান হলো সব জল্পনাকল্পনার। কয়েক মাস ধরে চলা গুজবই সত্য হলো। ইতালির তাসকানিতে বিয়ে করলেন বিরাট কোহলি আর আনুশকা শর্মা। ‘বিরুশকা’দের বলা হচ্ছে টাইগার পতৌদি ও শর্মিলা ঠাকুরের পর ক্রিকেট ও বলিউডের সেরা জুটি। টুইট করে বিয়ের ছবি শেয়ার করে নিজেদের বিয়ের কথা জানিয়েছেন বিরাট। আনুশকার সহশিল্পী শাহরুখ খানও তাঁদের বিয়ের ছবি টুইট করে লিখেছেন, ‘এবার হলো না আসল বার নে বানা দে জোড়ি’।

হলুদসহ বিয়ের আগের সব অনুষ্ঠান, বিয়ের সব ছবি বিক্রি করা হয়েছে নির্দিষ্ট ম্যাগাজিন ও বিনোদন চ্যানেলের কাছে। তাতে পাওয়া যাবে দুই কোটি রুপির মতো। জানা গেছে, ছবি বিক্রির অর্থ পাবে কোনো দাতব্য সংস্থা।

বিয়েতে দুই তারকাই ভারতীয় ঐতিহ্যবাহী পোশাকে ছিলেন। বিরাট আর আনুশকার বিয়ের পোশাক ডিজাইন করেছেন কলকাতার ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখার্জি। আনুশকা পরেছিলেন গোলাপি লেহেঙ্গা, এতে ছিল রুপা-সোনার সুতার কারুকাজ। আরো ছিল ছোট ছোট মুক্তাসহ নানা রকম পুঁতির মালা। ‘সুলতান’ তারকার খোঁপায় ছিল ফুল। অনুশকার গলার হীরার হারটির নকশাও করেছেন সব্যসাচী। দাম পড়ছে ১০ লাখ রুপি।  আনকাট ডায়মন্ড, মাঝে চুনি আর নিচে মুক্তা বসানো। সঙ্গে একই রকম ঝুমকা।

বিরাটের পরনে ছিল হাতে বোনা বেনারসি কাজের নকশা করা শেরোয়ানি, যাতে গোলাপ কাঠের বোতাম লাগানো। সঙ্গে গোলাপি রঙের কোটা সিল্কের পাগড়ি। বুকে ছিল পিতলের ব্রোচ।

রোম থেকে তিন শ কিলোমিটার দূরে তাসকানির বর্গ ফিনোচ্চিয়েতো অঞ্চলে তিন দিনের জন্য চারটি বিলাসবহুল ভিলা ভাড়া করেছেন বিরাট-আনুশকা। সেখানে মোট ২২টি বেডরুম রয়েছে, যার মোট ভাড়া প্রায় ৩৫ লাখ রুপি।

হিন্দু মতে বিয়ে হয় এ দুই তারকার। তাতে উপস্থিত ছিলেন দুই পরিবারের ঘনিষ্ঠ আত্মীয় ও বন্ধুবান্ধব। বলিউড বা ক্রিকেটমহল থেকে কোনো তারকাই এ বিয়েতে উপস্থিত ছিলেন না।

দেশে ফিরে ২১ ডিসেম্বর নয়াদিল্লি এবং ২৬ ডিসেম্বর মুম্বাইয়ে গ্র্যান্ড রিসেপশনের আয়োজন করেছেন বিরুশকা। সেখানেই হাজির থাকবেন তারকা অতিথিরা। আর এই জুটি সংসার সাজাবেন মুম্বাইয়েই।

আগামী বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারতীয় দল। তাহলে কি বিরুশকার মধুচন্দ্রিমা হবে দক্ষিণ আফ্রিকায়ই? যদিও এ বিষয়ে এখনো মুখ খোলেননি এই হেভিওয়েট নবদম্পতি।



মন্তব্য