kalerkantho

চলচ্চিত্র

১১ নভেম্বর, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

নয় নম্বর বিপদ সংকেত : অভিনয়ে আসাদুজ্জামান নূর, জয়ন্ত চট্টোপাধ্যায়, দিতি প্রমুখ। পরিচালক হুমায়ূন আহমেদ।

দুপুর ২টা ৪৫ মিনিট, চ্যানেল আই।

গল্পসূত্র : অঢেল ধন-সম্পত্তির মালিক সোবহান সাহেব। তাঁর বাড়িতেই আছে চিড়িয়াখানা, পাহাড়, পুকুর, টিলা। অথচ বাড়িতে চাকরবাকর নিয়ে তিনি একাই থাকেন। ছেলেমেয়েরা থাকে ঢাকায়। সোবহান সাহেবের মনে হয়, এভাবে বেঁচে থাকার কোনো মানে নেই। ম্যানেজারের পরামর্শে নিজেকে মৃত ঘোষণা করেন। ছেলেমেয়েরা চলে আসে ঢাকা থেকে। বাবার কাণ্ডে সন্তানরা হতাশ।

সিদ্ধান্ত নেয় বাবাকে তারা বিয়ে করাবে।

 

অনুসন্ধান : অভিনয়ে অমিতাভ বচ্চন, রাখি, আমজাদ খান। পরিচালক শক্তি সামন্ত। দুপুর ১২টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : গুণ্ডা প্রকৃতির লোক কালিরাম। দার্জিলিংয়ে তার বেশ প্রভাব। গ্রামের লোকজন ভয়ে তাকে কিছু বলে না। এক রাতে কালি আক্রমণ করে অন্ধ মেয়ে তমসাকে। তাকে রক্ষা করে পুলিশ অফিসার অভিজিৎ এবং কালিরামকে গ্রেপ্তার করে জেলে পাঠায়। তমসাকে বিয়ে করে অভিজিৎ। কয়েক বছর পর জেল থেকে মুক্ত হয়ে প্রতিশোধ নিতে আসে কালি। হত্যা করে সন্তানসম্ভাবনা তমসাকে।

 

বোগান : অভিনয়ে জয়ম রবি, অরবিন্দ স্বামী প্রমুখ। পরিচালক লক্ষ্মণ। রাত ৮টা ২৫ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : চোর আদিত্য ভার্মার আছে এক বিশেষ ক্ষমতা। মানুষের এক দেহ থেকে অন্য দেহে প্রবেশ করতে পারে সে। অনেক চেষ্টা-চরিত্রের পর তাকে গ্রেপ্তার করতে পারে পুলিশ অফিসার বিক্রম। জিজ্ঞাসাবাদ করার সময় বিক্রমের দেহে প্রবেশ করে আদিত্য আর বিক্রম চলে আসে আদিত্যের দেহে। সেই অবস্থায় জেলে আটকা পড়ে বিক্রম। নিজের দেহে ফিরে যেতে এবং আদিত্যকে ফের আটক করতে জেল থেকে পালায় বিক্রম।      

 

দ্য ৩৩ : অভিনয়ে অ্যান্টোনিও বান্দেরাস, জেমস ব্রোলিন, রদ্রিগো সান্তোরো প্রমুখ। পরিচালক প্যাট্রিসিয়া রিগেন। রাত ১১টা ৫৭ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : ২০১০ সাল। চিলির কপিয়াপোর তামা-স্বর্ণের খনি স্যান হোসে মিনেতে আটকে পড়েছে ৩৩ জন শ্রমিক। বের হওয়ার মতো কোনো উপায় নেই। বাইরের সঙ্গে যোগাযোগ করার কোনো উপায় নেই। কোনো মতে খনির ভেতরের এক কক্ষে জমায়েত হয় শ্রমিকরা। শুরু হয় বেঁচে থাকার অন্য রকম এক লড়াই।


মন্তব্য