kalerkantho

চলচ্চিত্র

২০ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

বর্তমান : অভিনয়ে মান্না, মৌসুমী। পরিচালনা কাজী হায়াৎ। দুপুর ১২টা ৩৫ মিনিট, আরটিভি।

গল্পসূত্র : কবির তৃতীয় শ্রেণিতে উচ্চ মাধ্যমিক পাস করে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায় না। মায়ের গয়না বেচে সে মুরগির ব্যবসা শুরু করে। সন্ত্রাসীরা তার সব মুরগি নিয়ে যায়। সেই মুরগি উদ্ধার করতে গিয়ে শহরের সবচেয়ে বড় সন্ত্রাসী হয় কবির।

 

মাইকেল মধুসূদন : অভিনয়ে উত্পল দও, মালিনা দেবী, প্রীতি মজুমদার, অনিরুদ্ধ চৌধুরী প্রমুখ। পরিচালনা মধু বসু। দুপুর ১২টায়, ডিডি বাংলায়।

গল্পসূত্র : কবি মাইকেল মধুসূদন দত্তের জীবনী। ১৯ বছর বয়সে খ্রিস্ট ধর্ম গ্রহণ করেন মধুসূদন। তাঁর নাম হয় মাইকেল মধুসূদন। এই ছবিতে ১৯ বছর বয়স থেকে তাঁর মৃত্যু পর্যন্ত সময়টুকুই তুলে ধরা হয়েছে। মূল ভূমিকায় অভিনয় করেছেন উত্পল দত্ত। 

 

গুলাম-ই-মুস্তফা : অভিনয়ে নানা পাকেটর, রাবিনা ট্যান্ডন, পরেশ রাওয়াল প্রমুখ। পরিচালনা পার্থ ঘোষ। সন্ধ্যা সাড়ে ৭টায়, জি ক্লাসিকে।

গল্পসূত্র : দুই কুলে কেউ নেই। শৈশবে অভিভাবক হিসেবে পায় মাফিয়া ডন আব্বাকে। তার কাছেই বড় হয় গুলাম-ই-মুস্তফা। একসময় মুস্তফা প্রেমে পড়ে কবিতার। সেই কবিতা যখন প্রতিপক্ষ এক মাফিয়া দলের হাতে খুন হয় তখন বদলে যায় মুস্তফা। সিদ্ধান্ত নেয় নিরপরাধ আর দুর্বল মানুষের পক্ষে কাজ করার।

 

আওয়ারস : অভিনয়ে পল ওয়াকার, টি জে হাসান, শেন জ্যাকবসন প্রমুখ। পরিচালনা এরিক হাসেরা। সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে, জি স্টুডিওতে।

গল্পসূত্র : সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স হাসপাতালে হাজির হয় নলান হেইস। নির্ধারিত সময়ের পাঁচ সপ্তাহ আগেই মা হতে যাচ্ছে তার স্ত্রী। মেয়েকে জন্ম দিতে গিয়ে মারা যায় নলানের স্ত্রী। শুধু তাই নয়, মেয়ের অবস্থাও তেমন ভালো না। আরো দুই দিন ওকে হাসপাতালে রাখতে হবে। এমন অবস্থায় নিউ অরলিন্সে আঘাত হানে ভয়ংকর ঘূর্ণিঝড় ক্যাটরিনা। বিদ্যুত্হীন হাসপাতালে নলান তার মেয়েকে বাঁচানোর লড়াইয়ে নামে।


মন্তব্য