kalerkantho

চলচ্চিত্র

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

কিং খান : অভিনয়ে শাকিব খান, অপু বিশ্বাস। পরিচালনায় মোহাম্মদ হোসেন জেমী।

দুপুর ১২টা ৩৫ মিনিট, আরটিভি।

গল্পসূত্র : মোটর মেকানিক রাকেশ। শহরের কিং হায়দার খানের গাড়ি নষ্ট হলে তার বাড়িতে যায় রাকেশ। বিশাল বাড়ি দেখে অবাক হয়। একদিন রাকেশ জানতে পারে সে-ই আসল কিং খান। ছোটবেলায় তাকে বঞ্চিত করে কিং খান হয় হায়দার। রাকেশ তখন ‘কিং খান’ হওয়ার মিশনে নামে।

 

পদক্ষেপ : অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়, নন্দিতা দাশ, টোটা রায় চৌধুরী, জুন মালিয়া প্রমুখ। পরিচালনায় সুমন ঘোষ।

দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : ব্যাংকের সাবেক ম্যানেজার শশাঙ্ক বিপত্নীক। একমাত্র মেয়ে মেঘাকে নিয়ে একরকম একাকী জীবন যাপন করে। কেননা নিজের চাকরি নিয়ে ব্যস্ত থাকতে হয় মেঘাকে। শশাঙ্কদের প্রতিবেশী হয়ে আসে দেবজিৎ সেন ও সীমা। শশাঙ্কের একাকিত্বের সঙ্গী হয়ে ওঠে তাদের মেয়ে তৃষ্ণা। কিন্তু হঠাৎ করেই দেবজিৎ সিদ্ধান্ত নেন সপরিবারে যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার।

 

সত্যম শিবম সুন্দরম : অভিনয়ে শশী কাপুর, জিনাত আমান প্রমুখ। পরিচালনায় রাজ কাপুর। দুপুর ১টা ২১ মিনিট, জি ক্লাসিক।

গল্পসূত্র : রূপার জন্মের সময় তার মা মারা যায়। আর এ জন্য তাকেই দায়ী করে থাকে রূপার বাবা। শিশু বয়সে এক দুর্ঘটনায় পুড়ে যায় রূপার ডান দিকের গাল আর গলা। এ জন্য শাড়ি দিয়ে সে অংশ ঢেকে রাখতে হয়। বাঁধ তৈরির কাজে রূপাদের গ্রামে আসে প্রকৌশলী রাজীব। পোড়া গাল না দেখেই রূপাকে বিয়ে করে ফেলে সে। বিয়ের পর বিষয়টি জানতে পেরে নিজেকে প্রতারিত মনে করে রাজীব। রূপাকে ঘর থেকে বের করে দেয় সে।

           

দ্য লাস্ট সামুরাই : অভিনয়ে টম ক্রুজ, কেন ওতানাবে প্রমুখ। পরিচালনায় এডওয়ার্ড জুইক। দুপুর ৩টা ৪৫ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : আঠারো শতকের সত্তরের দশকের জাপান। জাপানের সম্রাট চায় তার সেনাবাহিনীকে আধুনিক অস্ত্রে সজ্জিত করতে। বাহিনীকে প্রশিক্ষণের দায়িত্ব দেওয়া হয় যুক্তরাষ্ট্রের এক সাবেক ক্যাপ্টেন নাথান আলগ্রেনকে। বিদ্রোহী সামুরাইদের দমন করার এক লড়াইয়ে সামুরাইদের হাতেই ধরা পড়ে নাথান। দল পাল্টে এবার সামুরাইদের সঙ্গে যোগ দেয় সে।


মন্তব্য