kalerkantho

চলচ্চিত্র

১৭ মার্চ, ২০১৭ ০০:০০




চলচ্চিত্র

চিত্রা নদীর পারে : অভিনয়ে আফসানা মিমি, তৌকীর আহমেদ, মমতাজউদদীন আহমদ। পরিচালক তানভীর মোকাম্মেল।

বিকেল ৩টা ১০ মিনিট, এটিএন বাংলা।

 

গল্পসূত্র : ১৯৪৭ সালের দেশভাগের পর তৎকালীন পূর্ব পাকিস্তানের হিন্দুরা একে একে দেশ ত্যাগ করতে শুরু করে। শশিভূষণের ওপরও দেশত্যাগের চাপ। কিন্তু বাপ-দাদার ভিটা ছেড়ে সে যাবে না। মেয়ে মিনতির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে মুসলিম ছেলে বাদলের।

 

পারব না আমি ছাড়তে তোকে : অভিনয়ে কৌশানী মুখার্জি, বনি সেনগুপ্ত। পরিচালক রাজ চক্রবর্তী। সকাল ১১টা ৫০ মিনিট, স্টার জলসা।

গল্পসূত্র : শিবু ফুর্তিবাজ ছেলে।

সংসারের দায়িত্ব তার কাঁধে। অপর্ণা তার ছোটবেলার বন্ধু। অপর্ণা তাকে ভালোবাসে, কিন্তু পাত্তা দেয় না শিবু। এ নিয়ে বারবার ঝগড়া লাগে তাদের। শেষ পর্যন্ত প্রেম হয় দুজনের। কিন্তু বেঁকে বসে অপর্ণার বাবা। মেয়েকে অন্যত্র বিয়ে দেওয়ার জন্য তোড়জোড় শুরু করে।

 

ওমকারা : অভিনয়ে অজয় দেবগণ, কারিনা কাপুর, সাইফ আলী খান, কঙ্কণা সেন শর্মা, বিবেক ওবেরয়। পরিচালক বিশাল ভরদ্বাজ। রাত ১১টা ৩০ মিনিট, জি ক্লাসিক।

গল্পসূত্র : একটি সন্ত্রাসী দলের প্রধান অমি। একই দলের সদস্য ল্যাংড়া ও কেসু। ল্যাংড়াকে বাদ দিয়ে জুনিয়র কেসুকে নতুন একটি অপারেশনের দায়িত্ব দেয় অমি। খেপে যায় ল্যাংড়া। হিংসায় জ্বলে গিয়ে অমির হবু বউ ডলির সঙ্গে প্রেম করার জন্য প্রলুব্ধ করে কেসুকে। ল্যাংড়ার বউ ইন্দু অনিচ্ছা সত্ত্বেও জড়িয়ে পড়ে এই ষড়যন্ত্রে।    

 

পসাইডন : অভিনয়ে কার্ট রাসেল, জশ লুকাস, জিমি বেনেট। পরিচালক উলফগ্যাং পিটারসেন। বিকেল ৫টা ৫ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : নতুন বছর উদ্‌যাপনে জাহাজে চড়ে সাগরভ্রমণে বের হয় একদল মানুষ। মাঝসাগরে প্রচণ্ড ঢেউয়ের কবলে পড়ে ডুবতে বসে জাহাজ। বাঁচার লড়াইয়ে নামে সব যাত্রী। আহত ক্যাপ্টেন ব্যাডফোর্ড সবাইকে একসঙ্গে থাকার নির্দেশ দেয়। তার নির্দেশ ভঙ্গ করে ভিন্ন উপায়ের আশ্রয় নেয় ডিলান জন। অন্যরাও তার দলে ভিড়তে শুরু করে।


মন্তব্য