kalerkantho


দুই বাংলার ‘অনুপ্রবেশ’-এ কুসুম তিশা অপি পরীমণি

রংবেরং ডেস্ক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



প্রথমবারের মতো যৌথ প্রযোজনার ছবি করছেন কলকাতার পরিচালক অরিন্দম শীল। সেখানে দেখা যাবে একঝাঁক বাংলাদেশি তারকাকে, যাঁদের মধ্যে আছেন কুসুম শিকদার, নুসরাত ইমরোজ তিশা, অপি করিম ও পরীমণি। ‘অনুপ্রবেশ’ ছবিটি তৈরি হবে একই নামের সমরেশ মজুমদারের গল্প থেকে। “যৌথ প্রযোজনার ছবি করতে চাইছিলাম। সে কারণেই সমরেশদার [সমরেশ মজুমদার] কাছে গল্প চাই। তিনি ‘অনুপ্রবেশ’ পড়তে বলেন। গল্পটা ভীষণ সিনেমাটিক মনে হলো’—বলেন অরিন্দম। গল্পটা রবীন্দ্রনাথ নামের অল্পবয়সী এক তরুণের, একটি খুনের সঙ্গে জড়িয়ে যাকে দেশ ছাড়তে হয়। একের পর এক চরিত্র আসতে থাকে তার জীবনে। অনেকটাই রোড মুভি ধরনের ছবি হবে ‘অনুপ্রবেশ’। মূল চরিত্র করবেন আবির চ্যাটার্জি।

‘প্রথমেই মূল চরিত্রের জন্য আবিরের কথা মাথায় আসে। সেও ছবিটা করতে উৎসাহী। এ ছাড়া রুদ্রনীল ঘোষ, কাঞ্চন মল্লিক, পরান বন্দ্যোপাধ্যায়ও থাকবেন। আবিরের বোনের ভূমিকায় দেখা যাবে ঋতাভরী চক্রবর্তীকে। ’

বাংলাদেশ থেকে ‘অনুপ্রবেশ’ প্রযোজনা করবে বেঙ্গল গ্রুপ। তাদের ‘বেঙ্গল সম্ভার’ এই প্রথম যুক্ত হচ্ছে যৌথ প্রযোজনার সঙ্গে। ছবির আধাআধি শুটিং হবে ভারত ও বাংলাদেশে। এর মধ্যেই ঢাকার মিরপুর, সাভার, ভাওয়ালসহ বিভিন্ন জায়গা শুটিংয়ের জন্য প্রস্তুত করে গেছেন পরিচালক। কুসুম শিকদার, নুসরাত ইমরোজ তিশা, অপি করিম ও পরীমণি ছাড়াও বাংলাদেশ থেকে ছবিতে আরো দেখা যেতে পারে জাকিয়া বারি মম ও জয়ন্ত চট্যোপাধ্যায়কেও।

ছবির চিত্রগ্রহণের দায়িত্বে সৌমিক হালদার। সংগীত পরিচালনা করবেন পরিচালকের সঙ্গে সব ছবিতে কাজ করা বিক্রম ঘোষই। তবে ছবিতে গাইবেন বাংলাদেশি শিল্পীরা, ‘বাংলাদেশে গিয়ে পরখ করে এসেছি, কী অসাধারণ সব শিল্পী রয়েছেন ওখানে! তাঁদের দিয়েই এ ছবিতে গান গাওয়াব, সিদ্ধান্ত নিয়ে ফেলেছি,’ বলেন পরিচালক।

আগস্ট মাসের শেষ দিকে শুরু হবে ‘অনুপ্রবেশ’।


মন্তব্য