kalerkantho

চলচ্চিত্র

১১ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

প্রেম করেছি বেশ করেছি : অভিনয়ে রিয়াজ, ঋতুপর্ণা সেনগুপ্ত, পপি, চাঙ্কি পাণ্ডে। পরিচালক বাদল খন্দকার। সকাল ৮টা ৩০ মিনিট, এটিএন বাংলা।

 

গল্পসূত্র : হাসির বিয়ের প্রস্তাব নিয়ে কোনো ছেলে এলেই তাকে মেরে তাড়িয়ে দেয় ভাই রানা। সেই হাসি পড়তে যায় শহরে। ভার্সিটিতে পরিচয় বড়লোকের ছেলে রাজের সঙ্গে। রাজ প্রেমে পড়ে হাসির। ঘটনা জানতে পেরে হাসিকে বাড়ি নিয়ে যায় রানা। হাসির পিছু পিছু যায় রাজও।

 

মহানগর : অভিনয়ে অনিল চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, জয়া ভাদুড়ি প্রমুখ। পরিচালক সত্যজিৎ রায়।

দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : পঞ্চাশের দশকের কলকাতা। মধ্যবিত্ত পরিবারের গৃহবধূ আরতি মজুমদার। স্বামী সুব্রত মজুমদার ছোটখাটো চাকরি করে। তার স্বল্প আয়ে সংসার চালাতে হিমশিম খেতে হয়। পরিবারের সবার অমতেই একটি চাকরি নেয় আরতি। হঠাৎ তার স্বামী চাকরি হারালে আরতিই হয়ে ওঠে বাড়ির একমাত্র উপার্জনক্ষম। এক অ্যাংলো-ইন্ডিয়ান সহকর্মী এডিথের সঙ্গে বন্ধুত্ব হয় আরতির।

 

হ্যাপি ভাগ জায়েগি : অভিনয়ে ডায়না পেন্টি, অভয় দেওল, জিমি শেরগিল, প্রমুখ। পরিচালক মুদাসসর আজিজ। সন্ধ্যা ৬টা ৩১ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র : বাগ্গার সঙ্গে বিয়ে ঠিক হ্যাপির। কিন্তু হ্যাপি ভালোবাসে গুড্ডুকে। বিয়ের দিনেই পালায় হ্যাপি। কিন্তু ভুল ট্রাকে উঠে পড়ায় হ্যাপি গিয়ে পৌঁছায় পাকিস্তানের লাহোরে। সেখানে তার জায়গা হয় সাবেক গভর্নরের ছেলে বিল্লাল আহমেদের বাড়িতে। তাকে ভারতে ফেরত পাঠাতে চাইলে বিল্লালের পারিবারিক সুনাম নষ্টের হুমকি দেয় হ্যাপি।

 

ইউ ওয়ানলি লিভ টোয়াইস : অভিনয়ে শন কনারি, আকিকো ওয়াকাবায়েশি প্রমুখ। পরিচালক লুইস গিলবার্ট। সন্ধ্যা ৭টা ৫ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : মহাশূন্য থেকে হাইজ্যাক হয় নাসার স্পেস ক্যাপসুল ‘জুপিটার ১৬’। যুক্তরাষ্ট্রের বিশ্বাস, কাজটা রাশিয়ার। যুক্তরাজ্য মনে করে, যে বিশাল রকেটটি ‘জুপিটার ১৬’ হাইজ্যাক করেছে সেটা অবতরণ করেছে জাপান সমুদ্রে। বিষয়টা তদন্তের দায়িত্ব দেওয়া হয় ব্রিটিশ সিক্রেট এজেন্ট জেমস বন্ডকে। জাপানে এসে পদে পদে বিপদের সম্মুখীন হয় বন্ড। ভাগ্য ফুরিয়ে যাওয়ার আগেই ‘জুপিটার ১৬’ হাইজ্যাকের রহস্য ভেদ করতেই হবে তাকে।

 


মন্তব্য