kalerkantho

চলচ্চিত্র

১০ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

জিন্দা দাফন : অভিনয়ে রুবেল, একা, হুমায়ুন ফরীদি। পরিচালক গাজী জাহাঙ্গীর। সকাল ১০টা ৩৫ মিনিট, এটিএন বাংলা।

গল্পসূত্র : গ্রামের দরিদ্র চাষি ফরিদ। দুই ছেলে জয় ও তিতাসকে জেলা শহরে স্কুলে ভর্তি করায়। তার আশা, একদিন দুই ছেলে জজ-ব্যারিস্টার হবে। নাসির চেয়ারম্যান শত্রুতাবশত ফরিদকে জিন্দা দাফন করে ফেলে। ফরিদের স্ত্রী দুই ছেলে নিয়ে হয় গ্রামছাড়া। বড় হয়ে তারা হয় গুণ্ডা।

 

সুবর্ণলতা : অভিনয়ে মাধবী মুখার্জি, ছায়া দেবী, ভানু বন্দ্যোপাধ্যায়। পরিচালক বিজয় বসু।

সকাল ১০টা ৩০ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র : মেয়ে সুবর্ণলতাকে নিয়ে স্বামীর ঘর ছেড়ে চলে আসে সত্যবতী। সুবর্ণ বড় হলে বনেদি ঘরে তার বিয়ে হয়। নিজের মা ও পরিবার নিয়ে অনেক কটু কথা শুনতে হয় শ্বশুরবাড়িতে। স্বামীকে নিয়ে আলাদা সংসারের কথা ভাবে, কিন্তু সাড়া মেলে না।

 

ইকবাল : অভিনয়ে শ্রেয়াশ তালপাড়ে, নাসিরুদ্দিন শাহ, গিরিশ কার্নাড, শ্বেতা প্রসাদ। পরিচালক নাগেশ কুকুনুর। রাত ১০টা ৩০ মিনিট, জি ক্লাসিক।

গল্পসূত্র : গ্রামের হতদরিদ্র ঘরের সন্তান ইকবাল। ভারতের জাতীয় ক্রিকেট দলে খেলার স্বপ্ন দেখে। বাবা চায় ইকবাল তার সঙ্গে কৃষিকাজ করবে। নাছোড়বান্দা ইকবাল বোনের সাহায্যে কোচের কাছে ক্রিকেট শিখতে শুরু করে। অন্ধ্র প্রদেশের হয়ে দারুণ খেলে জাতীয় দলেও ডাক পায়। ফাইনাল ম্যাচের আগে বাধা হয়ে দাঁড়ায় তার প্রতিদ্বন্দ্বী কমল।

 

দ্য শাইনিং : অভিনয়ে জ্যাক নিকলসন, শেলি ডুভাল, ড্যানি লয়েড। পরিচালক স্ট্যানলি কুব্রিক। রাত ১১টা ৩০ মিনিট, স্টার মুভিজ।

গল্পসূত্র : শহর থেকে ২৫ মাইল দূরে বিচ্ছিন্ন এক পাহাড়ে হোটেল কেয়ারটেকারের চাকরি নেয় লেখক জ্যাক টরেন্স। তার আশা, হোটেলের নির্জন পরিবেশে সে আবার লেখালেখি শুরু করতে পারবে। হোটেলে গিয়ে জানতে পারে, আগের কেয়ারটেকার এখান থেকে পালিয়েছে। একসময় জ্যাকও ভূতের উপস্থিতি টের পেতে শুরু করে।


মন্তব্য