kalerkantho

চলচ্চিত্র

৮ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

কঠিন প্রেম : অভিনয়ে শাকিব, শাবনূর, মিশা সওদাগর। চিত্রনাট্য ও পরিচালনায় এম বি মানিক।

আরটিভি, দুপুর ১২টা ১০ মিনিট।

 

গল্পসূত্র : শিকদার পরিবার ও চৌধুরী পরিবারের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘাত। বড় চৌধুরীকে খুন করে আগুনে পুড়িয়ে দেয় শিকদার। প্রতিশোধ নিতে গিয়ে খুন হয় চৌধুরীর ছোট ভাই সালমান। সত্মায়ের ঘরে বড় হয় সালমানের তিন সন্তান। সত্মায়ের অত্যাচারে ছোট দুই বোনকে ছেড়ে পালিয়ে যায় সাগর। বড় হয়ে সেই পরিবারে এসেই আশ্রয় নেয় সাগর। জানতে পারে তার বাবার খুনের কথা। প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে সে।

 

ওয়ারিশ : অভিনয়ে দেবশ্রী রায়, সব্যসাচী চক্রবর্তী, চূর্ণী গাঙ্গুলি। পরিচালক কৌশিক গাঙ্গুলি। ডিডি বাংলা, দুপুর ১২টা।

গল্পসূত্র : শুভঙ্করের সঙ্গে সম্পর্ক ভাঙার পর মেধা আবিষ্কার করে সে গর্ভবতী। গর্ভপাত না করে সে মেঘের জন্ম দেয়। দীর্ঘদিন পর মেধার ক্যান্সার ধরা পড়ে। সব জানিয়ে শুভঙ্করকে সন্তানের দায়িত্ব নিতে বলে মেধা। হঠাৎ এমন পরিস্থিতির মুখোমুখি হয়ে দোটানায় পড়ে সংসারী শুভঙ্কর।

 

ম্যায় মেরি পত্নী অউর ওহ : অভিনয়ে রাজপাল যাদব, ঋতুপর্ণা সেনগুপ্ত। পরিচালক চন্দন অরোরা। মুভিজ ওকে, সকাল ১১টা ৩০ মিনিট।

গল্পসূত্র : আকৃতিতে খাটো, কিম্ভূতকিমাকার মিথিলেশ লম্বা আর সুন্দরী বিনাকে বিয়ে করে। সুন্দরী বউ পেয়ে খুশি মিথিলেশ অন্যদের হিংসা করতে থাকে, ভোগে নিরাপত্তহীনতায়। সুখের সংসার পরিণত হয় বিষাদে।

 

দ্য বুক অব এলি : অভিনয়ে ডেনজেল ওয়াশিংটন, গ্যারি ওল্ডম্যান, মিলা কুনিস। পরিচালক আলবার্ট হিউজ ও অ্যালেন হিউজ। ডাব্লিউবি, সন্ধ্যা ৭টা ৩৫ মিনিট।

গল্পসূত্র : দুনিয়া ধ্বংসের পরের গল্প। একমাত্র মানুষ হিসেবে টিকে আছে এলি আর আছে এলির হাতের বই, যেখানে মানবজাতিকে রক্ষার গোপন কৌশল লেখা। বই আর নিজেকে রক্ষার প্রাণপণ লড়াইয়ে নামে এলি।


মন্তব্য