kalerkantho

চলচ্চিত্র

৬ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

হারানো প্রেম : অভিনয়ে মৌসুমী, ওমর সানী, বাপ্পারাজ। পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

সকাল ১০টা ২ মিনিট, মাছরাঙা।

গল্পসূত্র : জঙ্গলগড়ে পিকনিকে গিয়ে ঝড়ের কবলে পড়ে মৌমিতা। স্মৃতিশক্তি হারানো মেয়েটির আশ্রয় হয় প্রভাবশালী মারুফ খানের বাড়িতে। মারুফ ভালোবেসে তার নাম দেয় ময়ূরী। কিন্তু ময়ূরী ভালোবাসে বোটচালক রাজুকে। এই প্রেমের খবর জেনে যায় মারুফ। রাজু ও ময়ূরীকে বেদম মারধর করে। দুজন পালিয়ে গিয়ে ঘর বাঁধে গহিন জঙ্গলে। একটি সন্তানও হয় তাদের।

একদিন হঠাৎ স্মৃতিশক্তি ফিরে পায় মৌমিতা। সন্তান ও রাজুকে চিনতে পারে না। ফিরে যায় ঢাকায়।

 

মন মানে না : অভিনয়ে দেব, কোয়েল মল্লিক, তাপস পাল, দিলীপ রায়। পরিচালক সুজিত গুহ। রাত সাড়ে ৯টা, জলসা মুভিজ।

গল্পসূত্র : রাহুল আর রিয়া আলাদা উদ্দেশ্যে শিলিগুড়িতে আসে। রিয়া প্রেমিকার সঙ্গে দেখা করতে পালিয়ে এসেছে, রাহুল চুরির মাল বেচতে। পুলিশের হাত থেকে বাঁচতে রাহুল চুরির চেইনটা লুকিয়ে ফেলে রিয়ার ব্যাগে। ব্যাগটা পড়ে যায় আরেক চোরের হাতে। একসময় রিয়া বুঝতে পারে তার প্রেমিক, যার সঙ্গে সে দেখা করতে যাচ্ছে, আসলে সে প্রতারক। মন ভেঙে যায় রিয়ার।

 

ম্যাস : অভিনয়ে সুরিয়া, নয়নতারা। পরিচালক ভেনকাট প্রভু। বিকেল ৫টা ১৭ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র : ম্যাস ও জিতু জিগরি দোস্ত। রেড্ডি নামের এক মাফিয়ার কাছ থেকে বিশাল অঙ্কের টাকা চুরি করে পালায়। পথে দুর্ঘটনায় পড়ে গাড়ি। প্রাণে বেঁচে গেলেও এক অদ্ভুত ক্ষমতার অধিকারী হয় ম্যাস, ভূতদের দেখার ক্ষমতা। শক্তি নামের এক ভূত ম্যাসকে রাজি করায় তার লুকিয়ে রাখা ৭৫ কোটি টাকা উদ্ধার করে দেওয়ার জন্য। একসময় ম্যাস জানতে পারে, শক্তিই আসলে তার বাবা, যাকে অনেক দিন আগে হত্যা করা হয়েছিল।

 

এস্কেপ টু ভিক্টরি : অভিনয়ে মাইকেল কেইন, সিলভেস্টার স্ট্যালন, ববি মুর, পেলে। পরিচালক জন হাস্টন। বিকেল ৫টা ৯ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার এক বন্দিশিবির। জার্মানরা আয়োজন করতে চায় এক প্রদর্শনী ফুটবল ম্যাচের। এক পক্ষে থাকবে মিত্রবাহিনীর যুদ্ধবন্দিরা, আর বিপক্ষে থাকবে জার্মান সেনাদল। যুদ্ধবন্দিরা রাজিও হয়। আর এই খেলাকে কেন্দ্র করে বন্দিশিবির থেকে পালানোর ফন্দি আঁটে একদল বন্দি।


মন্তব্য