kalerkantho

চলচ্চিত্র

৫ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

নীল আকাশের নিচে : অভিনয়ে রাজ্জাক, কবরী, রোজী সামাদ। পরিচালক নারায়ণ ঘোষ মিতা।

দুপুর ১টা, দীপ্ত টেলিভিশন।

 

গল্পসূত্র : বড় ভাই আর ভাবির সংসারে মানুষ মামুন। বড় ভাই ট্যাক্সিচালক। কিছুদিন ধরে অসুস্থ হয়ে বিছানায়। পরিবারের আয়-রোজগার বন্ধ। ভাইয়ের গাড়ি নিয়েই বের হয় মামুন। সামনে তার এমএ পরীক্ষা। তার আগেই পরিচয় হয় ধনীর দুলালী তৃষ্ণার সঙ্গে। এরপর প্রেম।

শুরু হয় ধনী-গরিবের সংঘাত।

 

জুলফিকার : অভিনয়ে প্রসেনজিৎ, দেব, পরমব্রত। পরিচালক সৃজিত মুখার্জি। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিট, জলসা মুভিজ।

গল্পসূত্র : জুলিয়াস সিজার ও অ্যান্টনি অ্যান্ড ক্লিওপেট্রা অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। কলকাতা বন্দরের সিন্ডিকেটের অন্যতম হোতা জুলফিকার আহমেদ। যেমন ক্ষমতাবান, তেমনি সম্মাননীয় ও জনপ্রিয়। একা হাতে বন্দরের সব কিছু নিয়ন্ত্রণ করে। কিন্তু নিজের দলের ছেলেরা তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করে। নিজেদের স্বার্থ হাসিল করতে পেছন থেকে ছুরিকাঘাত করে।

 

কুলি : অভিনয়ে অমিতাভ বচ্চন, ওয়াহিদা রহমান, ঋষি কাপুর। পরিচালক মনমোহন দেশাই। সন্ধ্যা ৭টা ৩০ মিনিট, জি ক্লাসিক।

গল্পসূত্র : জাফর খান ধনী হলেও খারাপ মানুষ। ভালোবাসে সালমাকে। কিন্তু সালমার বাবা তার হাতে মেয়েকে তুলে দিতে চায় না। অপরাধের কারণে জাফরের ১০ বছরের জেল হয়। জেল থেকে বের হয়ে দেখে, সালমার বিয়ে হয়ে গেছে। তার পরও জাফর সালমাকে বিয়ের প্রস্তাব দেয়। সালমা সেই প্রস্তাব ফিরিয়ে দেয়। প্রতিশোধ নেয় জাফর। হত্যা করে সালমার বাবাকে। আহত হয় স্বামী। স্মৃতিশক্তি হারানোর পাশাপাশি একমাত্র ছেলেকেও হারায় সালমা। শেষ পর্যন্ত ছেলেটির ঠাঁই হয় রেলস্টেশনে। শুরু করে কুলির কাজ।

 

প্রিন্স অব পার্সিয়া : অভিনয়ে জেইক জিলেনহল, বেন কিংসলে। পরিচালক মাইক নিউওয়েল। দুপুর ১২টা ৪৫ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : উজিরের ধোঁকায় পড়ে রাজকুমারের সময়ছুরির আঘাতে ধ্বংস হয় বালুঘড়ি। এতে বালুর সংস্পর্শে এসে রাজ্যের সবাই কুিসত দানবে পরিণত হয়। কিন্তু গলার জাদুকরী লকেটের কারণে বেঁচে যায় রাজকন্যা। তবে শয়তান উজির আর সময়ছুরির কারণে পরিবর্তন আসে না রাজকুমারের। তাকে আগের অবস্থানে ফিরিয়ে আনতে এবং রাজ্যের সব দানব মেরে ফেলতে যুদ্ধ শুরু করে রাজকুমারী।


মন্তব্য