kalerkantho

চলচ্চিত্র

৩ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

দুই পৃথিবী : অভিনয়ে শাকিব খান, অপু বিশ্বাস, অহনা প্রমুখ। পরিচালক এফআই মানিক। রাত ১০টা ৪৫ মিনিট, এটিএন বাংলা।

 

গল্পসূত্র : অনার্স পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম হয় তন্ময়। বাবার বন্ধু আলিম গায়েনের মেয়ে ময়না তার প্রেমে পড়ে। গুণ্ডাদের সঙ্গে মারামারি করতে গিয়ে স্মৃতিভ্রষ্ট হয় তন্ময়। শহরে গিয়ে বাবার আরেক বন্ধু চৌধুরীর বাসায় ওঠে, সেখানেই তার চিকিৎসা চলে। চৌধুরীর মেয়ে ফারহার সঙ্গে তন্ময়ের ঘনিষ্ঠতা হয়। এদিকে ময়না অপেক্ষা করে আছে প্রেমিকের জন্য।

 

ফান্দে পড়িয়া বগা কান্দে রে : অভিনয়ে সোহম চক্রবর্তী, শ্রাবন্তী চ্যাটার্জি, দীপঙ্কর দে প্রমুখ। পরিচালক সৌমিক চট্টোপাধ্যায়।

রাত ৯টা ৩০ মিনিট, জলসা মুভিজ।

গল্পসূত্র : চরম দুঃসময়ে বাবার রেখে যাওয়া সম্পত্তির খোঁজ পায় রাজু। জমির আশায় বেরিয়ে পড়ে। পথে পরিচয় মিষ্টির সঙ্গে। মিষ্টি ও রাজুর প্রেম যখন বিয়েতে গড়ানোর পথে, জানা যায় মিষ্টির বাবার হাতেই নির্মমভাবে খুন হন রাজুর বাবা।

 

শুটআউট অ্যাট ওয়াডালা : অভিনয়ে অনিল কাপুর, জন আব্রাহাম, মনোজ বাজপাই প্রমুখ। পরিচালক সঞ্জয় গুপ্তা। দুপুর ২টা ২৬ মিনিট, সেটম্যাক্স।

গল্পসূত্র : ১৯৮২ সালের ১ নভেম্বর মুম্বাইয়ের ওয়াডালায় পুলিশ ও মাফিয়াদের সংঘর্ষ হয়। আলোচিত সেই ঘটনায় গ্যাংস্টার মানায়া সুরভে প্রাণ হারায়। এই বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।

 

১৩ আওয়ার্স : অভিনয়ে জন ক্রাসিনস্কি, জেমস ব্যাজ ডেল প্রমুখ। পরিচালক মাইকেল বে। দুপুর ১২টা ৩০ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : ২০১২ সালের ১১ সেপ্টেম্বর। লিবিয়ার বেনগাজির মার্কিন কূটনৈতিক দপ্তরে হঠাৎ ভারী অস্ত্রে সজ্জিত স্থানীয় সন্ত্রাসীদল হামলা চালায়। ভবনের নিরাপত্তায় ছিল মাত্র ছয়জন। তবু শক্ত প্রতিরোধ গড়ে তোলে তারা। এই রুদ্ধশ্বাস ঘটনা নিয়েই চলচ্চিত্র।


মন্তব্য