kalerkantho

চলচ্চিত্র

২ মার্চ, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

কঠিন পুরুষ : অভিনয়ে মান্না, শাবনূর, মিজু আহমেদ। পরিচালনা শাহদাৎ হোসেন লিটন। বিকেল ৩টা ১০ মিনিট, এটিএন বাংলা।

 

গল্পসূত্র : দলের ফান্ড গঠনের জন্য দিনাজপুর যেতে হবে। কিন্তু বউ কিছুতেই রাজি  নয়। অনেক বুঝিয়ে বাড়ি থেকে রওনা দেয় আজগর। মাঝপথে গিয়ে মনে পড়ে প্রয়োজনীয় কাগজ ঘরে রয়ে গেছে। ঘরে ঢুকেই দলের প্রেসিডেন্ট আওলাদের সঙ্গে বউকে আবিষ্কার করে। সহ্য করতে পারে না আজগর। গুলি করে মেরে ফেলে বউকে। আওলাদকে মারার জন্য ভাড়া করে শান্তকে।

 

কী করে তোকে বলব : অভিনয়ে অঙ্কুশ হাজরা, মিমি চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায় প্রমুখ। পরিচালনা রবি কিনাগি। সন্ধ্যা ৬টা ২০ মিনিট, জলসা মুভিজে।

গল্পসূত্র : আকাশ ভালোবাসতো প্রিয়াকে। কিন্তু প্রিয়ার অভিযোগে পুলিশ গ্রেপ্তার করে আকাশকে। ছাড়া পেয়ে বিষয়টা জানতে প্রিয়াদের বাড়িতে যায় আকাশ। প্রিয়া জানায়, তার বিয়ে ঠিক হয়ে আছে। ভাঙা মন নিয়ে মা-বাবার কথায় অঞ্জলিকে বিয়ে করে আকাশ। কিন্তু বিয়ের রাতেই আকাশের কাছে তালাক চায় অঞ্জলি।

 

দে দানা দান : অভিনয়ে অক্ষয় কুমার, সুনীল শেঠি, পরেশ রাওয়াল, ক্যাটরিনা কাইফ প্রমুখ। পরিচালনা প্রিয়দর্শন। সন্ধ্যা সাড়ে ৭টায়, স্টার গোল্ডে।

গল্পসূত্র : নিতিন আর রাম থাকে সিঙ্গাপুরে। ছেলের পড়াশোনার জন্য কুলজিতের কাছ থেকে কিছু অর্থ ঋণ নিয়েছিল নিতিনের বাবা। সেই ঋণ পরিশোধের আগেই মারা যায় সে। বাবার ঋণ পরিশোধ করতে কুলজিতের বাসায় চাকরের কাজ শুরু করে নিতিন। রাম কাজ করে কুরিয়ার সার্ভিসে। দুজন ভালোবাসে দুই ধনীর দুলালি অঞ্জলি আর মনপ্রীতকে। দুজনের বিয়ে ঠিক হলে শুরু হয় ঝামেলা।      

 

দ্য বুক অব ইলি : অভিনয়ে ডেনজেল ওয়াশিংটন, গ্যারি ওল্ডম্যান, মিলা কুনিস প্রমুখ। পরিচালনা অ্যালবার্ট হিউজ, অ্যালেন হিউজ। দুপুর ১২টা ৪৬ মিনিটে, ডাব্লিউবিতে।

গল্পসূত্র : প্রায় ধ্বংস হয়ে গেছে পৃথিবী। ৩০ বছর ধরে যুক্তরাষ্ট্রের পশ্চিমে উদ্দেশ্যহীনভাবে ঘুরে বেড়াচ্ছে ইলি। শিকার আর পরিত্যক্ত বাড়ি থেকে টুকটাক জিনিস সংগ্রহ করে বেঁচে থাকার সংগ্রাম করে যাচ্ছে। এক গ্রামে উপস্থিত হয় ইলি। গ্রামটা নিয়ন্ত্রণ করে স্থানীয় গুণ্ডা কার্নেগি। তার ইচ্ছা নিজের দলে যোগ দিক ইলি। কার্নেগি জানতে পারে ইলির কাছে একটি বিশেষ বই আছে। ওটা হাতাতে মরিয়া হয়ে ওঠে কার্নেগি।


মন্তব্য