kalerkantho

চলচ্চিত্র

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

আজব প্রেম : অভিনয়ে বাপ্পী, আঁচল, ওমর সানী। পরিচালক শাহীন সুমন।

সকাল ১০টা ৩০ মিনিট, এটিএন বাংলা।

গল্পসূত্র : চুমকির বাবা, চাচা, মামা, ভাই—সবাই অপরাধজগতের বাসিন্দা। চুমকি তাদের পছন্দ করে না, মুখের ওপর সত্য কথা বলে দেয়। এতে বাপ-চাচাদের ব্যবসায়িক ক্ষতি হয়। তাকে বিয়ে দিয়ে বাড়িছাড়া করার পরিকল্পনা করে সবাই। বড়লোকের মাদকাসক্ত এক ছেলের সঙ্গে বিয়ে ঠিক হয়। চুমকি তখন বলে দেয়, সে জীবন নামের একজনকে ভালোবাসে। আসলে এই নামের কাউকে সে চেনেই না। ঘটনাক্রমে জীবন নামের এক ছেলের সঙ্গে পরিচয় হয় তার।

 

হারবার্ট : অভিনয়ে শুভাশীষ মুখোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, ব্রাত্য বসু, দেবশঙ্কর হালদার। পরিচালক সুমন মুখোপাধ্যায়। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : জেঠিমা ছাড়া সবার কাছেই অবহেলার পাত্র হারবার্ট। তবে পাড়ার ছেলে-ছোকরাদের কাছে হারবার্টের দাম আছে। একসময় তন্ত্রমন্ত্র আর জ্যোতিষশাস্ত্র শিখে বুজরুকি করে পয়সা রোজগার শুরু করে। একদিন সদলবলে প্রণব ঘোষ এসে হারবার্টকে শাসিয়ে যায়, ব্যবসা বন্ধ না করলে জেলে যেতে হবে। সেটা সহ্য করতে না পেরে সে আত্মহত্যা করে। হারবার্টের মৃতদেহের সঙ্গে ওর ব্যবহার করা বিছানা-তোশক চুল্লির ভেতর ঢোকালে বিশাল এক বিস্ফোরণ ঘটে শ্মশানে।

 

রিয়েল তেবার : অভিনয়ে মহেশ বাবু, জগপতি বাবু, শ্রুতি হাসান। পরিচালক কোরাতালা শিবরাত। রাত সাড়ে ৮টা, জি সিনেমা।

গল্পসূত্র : বিখ্যাত ব্যবসায়ী রবিকান্তর একমাত্র ছেলে হর্ষবর্ধন। বাবার ইচ্ছা,  ব্যবসার হাল ধরবে ছেলে। কিন্তু নিজের শিকড় খুঁজতে সে হাজির হয় নিজেদের পূর্বপুরুষদের গ্রামে। গ্রামবাসীর জীবনযাত্রা এবং অবকাঠামো উন্নয়নে মন দেয়। কিন্তু এসব করতে গিয়ে খেপিয়ে তোলে স্থানীয় অপরাধী শশীকে। বাধে লড়াই।

 

লাইফ অব পাই : অভিনয়ে সরুজ শর্মা, ইরফান খান, আদিল হুসেইন। পরিচালক অ্যাং লি। সকাল সাড়ে ১১টা, স্টার মুভিজ।

গল্পসূত্র : পাই প্যাটেলের বাবা নিজেদের চিড়িয়াখানা নিয়ে কানাডায় যাওয়ার সিদ্ধান্ত নেয়। ভারত থেকে শুরু তাদের যাত্রা। মাঝপথে সাগরে ওঠে বিশাল ঝড়। প্রাণে বাঁচতে লাইফবোটে জায়গা করে নেয় একটা হায়েনা, জেব্রা, ওরাংওটাং, রয়েল বেঙ্গল টাইগার আর পাই প্যাটেল। প্রশান্ত মহাসাগরে শুরু হয় তাদের বেঁচে থাকার কঠিন এক লড়াই।


মন্তব্য