kalerkantho


ব্রিট অ্যাওয়ার্ডস

বোওয়ির ইতিহাস, পেরির বিদ্রূপ

রংবেরং ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বোওয়ির ইতিহাস, পেরির বিদ্রূপ

কেটি পেরির পারফরম্যান্সের সময় মঞ্চে রাখা ডোনাল্ড ট্রাম্প ও টেরেসা মের কঙ্কাল

জীবদ্দশায় মোটে চারটি জিতেছিলেন, মৃত্যুর পর এক বছরেই পেলেন দুটি। ২০১৬ সালের জানুয়ারিতে মৃত্যুর পর থেকেই পুরস্কারগুলোতে সেরার স্বীকৃতি মিলছিল ডেভিড বোওয়ির।

কিছুদিন আগে জিতেছেন গ্র্যামি। এবার সম্মান পেলেন নিজ দেশেই। বুধবার লন্ডনে ব্রিট অ্যাওয়ার্ডসে দুটি পুরস্কার জিতলেন। মৃত্যুর কয়েক দিন আগে প্রকাশিত হয় বোওয়ির সর্বশেষ অ্যালবাম ‘ব্ল্যাকস্টার’, যার জন্য ‘ব্রিটিশ মেল সলো আর্টিস্ট’ ও ‘ব্রিটিশ অ্যালবাম অব দ্য ইয়ার’ জিতেছেন। প্রয়াত গায়কের পক্ষে তাঁর ছেলে ডানকান জোন্স পুরস্কার গ্রহণ করেন। ‘ব্রিটিশ ফিমেল সলো আর্টিস্ট’ হয়েছেন ইমেলি স্যান্ডে। বোওয়ি ছাড়া দুটি পুরস্কার জিতেছেন র‍্যাগ‘এন’বোন ম্যান। ‘ব্রিটিশ ব্রেকথ্রু অ্যাক্ট’ ও ‘ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড’ জিতেছেন ৩২ বছর বয়সী এই গায়ক। পাঁচ-পাঁচটি গ্র্যামি জেতা অ্যাডেল পেয়েছেন ‘গ্লোবাল সাকসেস’ অ্যাওয়ার্ড। এ ছাড়া বিয়ন্সে ও ড্রেক হয়েছেন যথাক্রমে ‘ইন্টারন্যাশনাল ফিমেল সলো আর্টিস্ট’ ও ‘ইন্টারন্যাশনাল মেল সলো আর্টিস্ট’। এবার ‘আইকন অ্যাওয়ার্ড’ পেয়েছেন রবি উইলিয়ামস।

‘লিটল মিক্স’, ‘ব্রুনো মার্স’সহ অনেকেই পারফর্ম করেন এবারের ব্রিট অ্যাওয়ার্ডসে। তবে চমক ছিল কেটি পেরির পারফরম্যান্সে। মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয় এখনো মানতে পারেননি এই গায়িকা। হিলারির কট্টর সমর্থক পেরি ব্রিটকে বেছে নেন প্রতিবাদের মঞ্চ হিসেবে। পারফরম করার সময় ডোনাল্ড ট্রাম্প ও ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মের কৃত্রিম কঙ্কাল মঞ্চে রাখেন; যদিও পেরি রাজনীতি নিয়ে মুখে কোনো কথা বলেননি।


মন্তব্য