kalerkantho

চলচ্চিত্র

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

তোমাকে বউ বানাবো : অভিনয়ে শাকিব খান, শাবনূর, রাজ্জাক প্রমুখ। পরিচালনা শাহদাৎ হোসেন লিটন।

বিকেল ৩টা ১০ মিনিট, এটিএন বাংলা।

গল্পসূত্র : কোটিপতি বাবার একমাত্র মেয়ে আলো। পড়াশোনা শেষ। বাবা চান ভালো ঘরে মেয়ের বিয়ে হোক। অনেক পাত্র খোঁজেন। কিন্তু মেয়ের পছন্দ হয় না। শেষে মোর্তজা নামের এক ধনী ছেলের ছবি দেখে সায় দেয় আলো। দেখা করে দুজন। সেদিনই মোর্তজার আসল চরিত্র বেরিয়ে আসে।

অহংকারী ছেলেটিকে বিয়ে না করার সিদ্ধান্ত নেয় আলো। বাসায় ফেরার পথে গুণ্ডাদের হাত থেকে তাকে বাঁচায় সূর্য।   সূর্যর প্রেমে পড়ে আলো। কিন্তু জামাই হিসেবে সূর্যকে মানতে পারে না তার বাবা।

 

আবহমান : অভিনয়ে দীপংকর দে, যিশু সেনগুপ্ত, মমতা শঙ্কর, রিয়া সেন, অনন্যা চট্টোপাধ্যায় প্রমুখ। পরিচালনা ঋতুপর্ণ ঘোষ। দুপুর ১২টায়, ডিডি বাংলায়।

গল্পসূত্র : অনিকেত নামকরা চলচ্চিত্র পরিচালক। নিজের ছবিতে কাজ করার সময় অভিনেত্রী দীপ্তির প্রেমে পড়ে। একসময় বিয়েও করে। সংসার ও ছেলের জন্য অভিনয় ছেড়ে দেয় দীপ্তি। অনেক বছর পর নিজের নতুন এক ছবিতে অডিশন দিতে আসা অভিনেত্রী শিখার মাঝে যৌবনের দীপ্তিকে খুঁজে পায় অনিকেত। দীপ্তির মনে সন্দেহ জাগে, অনিকেত বুঝি শিখার প্রেমে পড়েছে।

 

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে : অভিনয়ে শাহরুখ খান, কাজল, অনুপম খের প্রমুখ। পরিচালনা আদিত্য চোপড়া। দুপুর ২টা ১৫ মিনিটে, সনি ম্যাক্সে।

গল্পসূত্র : সপরিবারে লন্ডনে থাকে সিমরান। তাকে ভারতে নিয়ে বিয়ে দিতে চায় বাবা। সিমরানও রাজি। তবে বিয়ের আগে শেষবারের মতো স্বাধীন জীবনের স্বাদ নিতে বান্ধবীদের সঙ্গে ইউরোপ ঘুরতে বের হয় সে। এক মাসের এই ভ্রমণে সিমরানের প্রেমে হয়ে যায় রাজের সঙ্গে। দুজনের সম্পর্ক জানার পরও সিমরানকে বিয়ে দিতে ভারতের উদ্দেশে রওনা হয় তার বাবা। পেছনে পেছনে আসে রাজও।     

 

ক্যাপ্টেন ফিলিপস : অভিনয়ে টম হ্যাংকস, বরকাত আবদি, ক্যাথরিন কিনার প্রমুখ। পরিচালনা পল গ্রিনগ্রাস। দুপুর ২টা ৫৭ মিনিটে, ডাব্লিউবিতে।

গল্পসূত্র : ওমান থেকে কেনিয়া যাওয়ার পথে জলদস্যুদের কবলে পড়ে যুক্তরাষ্ট্রের কনটেনারবাহী জাহাজ ‘এমভি মিয়ারস্ক অ্যালাবামা’। জাহাজের ক্যাপ্টেন রিচার্ড ফিলিপসের নেওয়া নানা কৌশলকে ব্যর্থ করে জাহাজের নাবিকদের অপহরণ করে সোমালীয় জলদস্যুরা। ২০০ বছরের মধ্যে যুক্তরাষ্ট্রের কোনো জাহাজ অপহরণের শিকার হয়। জীবনের ঝুঁকি নিয়ে বাইরের সাহায্য চায় ফিলিপস।


মন্তব্য