kalerkantho

চলচ্চিত্র

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

আনন্দ অশ্রু : অভিনয়ে সালমান শাহ, শাবনূর, কাঞ্চি। পরিচালক শিবলী সাদিক। সকাল ১০টা ৩৫ মিনিট, এটিএন বাংলা।

গল্পসূত্র : দেওয়ানবাড়ির ছেলে খসরু ভাবুক প্রকৃতির, গান লিখে নিজেই সুর করে। বন্ধু ভাবনা তার প্রেমে পড়ে। ছোট চাচার হয়ে ইলেকশন করতে গ্রামে যায় খসরু। সেখানে পরিচয় হয় কিশোরী দোলার সঙ্গে। খসরু তার প্রেমে পড়ে। এই অপরাধে খসরুর শরীরে ইনজেকশন দিয়ে পাগল করে দেয় তার চাচা, আর দোলাকে গ্রামছাড়া করে। শহরে একই হাসপাতালে দেখা হয় তাদের, খসরু রোগী আর দোলা নার্স।

 

সাঁঝবাতির রূপকথারা : অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, পরান বন্দ্যোপাধ্যায়, ফেরদৌস আহমেদ।

পরিচালক অঞ্জন দাস। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : সন্ধ্যাবেলায় জন্ম। তাই মা ওর নাম রেখেছিলেন সাঁঝবাতি। বাবা চিত্রশিল্পী। প্রতি জন্মদিনে সাঁঝবাতির একটি করে ছবি এঁকে দেন বাবা। কিন্তু মেয়ের ধাক্কা লাগে, যখন অন্য এক নারীর সঙ্গে সম্পর্কে জড়ায় বাবা। সেই আঘাতে মারা যায় মা। মানসিক সমস্যা দেখা দেয় সাঁঝবাতিরও।

 

ম্যায় তেরা হিরো : অভিনয়ে বরুণ ধাওয়ান, ইলিয়ানা ডি’ক্রুজ, নারগিস ফাখরি, অনুপম খের, রাজপাল যাদব। পরিচালক ডেভিড ধাওয়ান। বিকেল ৫টা ৩৩ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র : শ্রীনাথ প্রসাদ ওরফে শিনু দুষ্টের শিরোমণি। উটি কলেজ থেকে বিতাড়িত হয়ে সিদ্ধান্ত নেয় বেঙ্গালুরু কলেজে পড়তে যাওয়ার। সেখানে প্রেমে পড়ে সুনয়নার। কিন্তু সুনয়নাকে জোর করে বিয়ে করতে চায় এক পুলিশ কর্মকর্তা। অন্যদিকে শিনুকে বিয়ে করতে চায় আয়েশা। শিনুকে রাজি করাতে এবার সুনয়নাকে অপহরণ করে আয়েশার গ্যাংস্টার বাবা।

 

মাইনরিটি রিপোর্ট : অভিনয়ে টম ক্রুজ, কলিন ফ্যারল, সামান্থা মর্টন। পরিচালক স্টিভেন স্পিলবার্গ। সন্ধ্যা ৬টা ৪০ মিনিট, জি স্টুডিও।

গল্পসূত্র : ২০৫৪ সাল। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি শহরে কোনো অপরাধের অস্তিত্ব নেই। কারণ অপরাধ সংঘটিত হওয়ার আগেই অপরাধীকে ধরে ফেলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আর এই কাজে সাহায্য করে থাকে জিনগত পরিবর্তিত তিনজন মানুষ। হঠাৎ একদিন তারা ভবিষ্যদ্বাণী করে, আগামী ৩৬ ঘণ্টার মধ্যে খুন করতে যাচ্ছেন খোদ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধান জন অ্যান্ডারটন। শুরু হয়  চোর-পুলিশ খেলা।


মন্তব্য