kalerkantho

চলচ্চিত্র

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

নীল আকাশের নিচে : অভিনয়ে রাজ্জাক, কবরী, রোজী সামাদ। পরিচালক নারায়ণ ঘোষ মিতা।

দুপুর ১টা, দীপ্ত টিভি।

গল্পসূত্র : বড় ভাই আর ভাবির সংসারে বড় হয় মামুন। বড় ভাই ট্যাক্সি ড্রাইভার, কিছুদিন হলো অসুস্থ হয়ে বিছানায়। পরিবারের আয়-রোজগার বন্ধ। ভাইয়ের গাড়ি নিয়ে বের হয় মামুন। সামনেই তার এমএ পরীক্ষা। তার আগেই পরিচয় হয় ধনীর দুলালী তৃষ্ণার সঙ্গে, এরপর প্রেম। শুরু হয় ধনী-গরিবের সংঘাত।

 

লাভেরিয়া : অভিনয়ে সোহম চক্রবর্তী, পূজা বোস, তুলিকা বসু, সুপ্রিয় দত্ত প্রমুখ।

পরিচালক রাজা চন্দ। সকাল সাড়ে ১১টা, জলসা মুভিজ।

গল্পসূত্র : মধ্যবিত্ত পরিবারের ছেলে আদিত্য। কম্পিউটার প্রকৌশলী হলেও সে একটা গাড়ির গ্যারেজ চালায়। একদল গুণ্ডা এসে আক্রমণ করে ওর পা ভেঙে দেয়। সেই গুণ্ডাদের কাছ থেকেই আদিত্য জানতে পারে সুইটি নামের এক মেয়ে এ কাজটি করিয়েছে। সুইটির সঙ্গে দেখা করে নিজেকে বিয়ে করতে বলে আদিত্য। কিন্তু সুইটি বিষয়টা হেসে উড়িয়ে দিলে প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্ত নেয় আদিত্য।

 

দি অ্যাটাকস অব ২৬/১১ : অভিনয়ে নানা পাটেকর, অতুল কুলকার্নি, গণেশ যাদব প্রমুখ। পরিচালক রাম গোপাল ভার্মা। রাত ১০টা ৪২ মিনিট, সেটম্যাক্স।

গল্পসূত্র : ২০০৮ সালের ২৬ নভেম্বর ভারতের মুম্বাই শহরে আক্রমণ করে বসে ১০ জঙ্গি। চার দিন ধরে চলা এই আক্রমণে মারা যায় ১৬৪ জন আর আহত হয় ৩০৮ জন। ২৯ নভেম্বরে চূড়ান্তভাবে জঙ্গিদের দমন করা হলেও এই ছবিতে শুধু দেখানো হয়েছে আক্রমণের প্রথম চার ঘণ্টা। মূলত জঙ্গিদলের সদস্য কাসাবকে গ্রেপ্তার করা পর্যন্ত ঘটনাগুলোই দেখাতে চেয়েছেন পরিচালক।

 

জয় : অভিনয়ে জেনিফার লরেন্স, রবার্ট ডি নিরো, ব্র্যাডলি কুপার, ভার্জিনিয়া ম্যাডসেন প্রমুখ। পরিচালক ডেভিড ও’রাসেল। সন্ধ্যা সাড়ে ৬টা, স্টার মুভিজ।

গল্পসূত্র : দুই সন্তানের মা জয় ম্যাঙ্গানো। স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়েছে। নিজের পরিবার সচ্ছল হওয়ায় কিছু না করেও হয়তো বাকি জীবন কাটিয়ে দেওয়া যেত, কিন্তু জয় সিদ্ধান্ত নেয় উদ্যোক্তা হওয়ার। আবিষ্কার করে মিরাকল মপ (হাত না ভিজিয়ে ঘর মোছার এক ধরনের মুছনি)। আর এর ওপর ভিত্তি করেই গড়ে তোলে বিশাল বড় এক ব্যবসায়িক সাম্রাজ্য। খুব সহজ ছিল না কাজটা। পদে পদে তাকে মুখোমুখি হতে হয়েছে বিশ্বাসঘাতকতা ও প্রতারণার।      


মন্তব্য