kalerkantho

চলচ্চিত্র

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

চন্দ্রকথা : অভিনয়ে আসাদুজ্জামান নূর, মেহের আফরোজ শাওন, ফেরদৌস, চম্পা, আহমেদ রুবেল প্রমুখ। পরিচালক হুমায়ূন আহমেদ।

বিকেল ৩টা ৫ মিনিট, চ্যানেল আই।

গল্পসূত্র : গরিবের মেয়ে চন্দ্র। তাদের বাড়িতে থেকেই মানুষ খালাতো ভাই জহির। একসঙ্গে থাকতে থাকতে দুজনের মধ্যে ভাব হয়। তবে কেউ কাউকে কিছু বলে না। সরকারবাড়ির আমিনের চোখে ধরে চন্দ্রকে। বিয়ের প্রস্তাব দিলে রাজি হয় চন্দ্রর মা। বর সেজে চন্দ্রর বাড়িতে আসে আমিন। এমন সময় চন্দ্রকে মনের কথা বলে জহির।

দুজন পালিয়ে যায়।

 

চপার : অভিনয়ে জয় বন্দ্যোপাধ্যায়, শ্রীলা বন্দ্যোপাধ্যায়, প্রদীপ মুখোপাধ্যায় প্রমুখ। পরিচালক নবেন্দু চট্টোপাধ্যায় দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : শ্রমিকদের অধিকারের জন্য আন্দোলন করার সময় মালিকপক্ষের আক্রমণে মারা যায় শুভ রায়। তার আয়েই চলত তার পরিবার। ফলে তার মা-বাবা আর দুই ভাই-বোন পড়ে দারুণ অর্থকষ্টে। শুভর ছোট ভাই রজত চাকরির জন্য আবেদন করে বেড়ালেও শিকে ছিঁড়ে না। একসময় ভাইয়ের হত্যার প্রতিশোধ নেওয়ার চিন্তা করে রজত।  

 

দৃশ্যম : অভিনয়ে অজয় দেবগণ, শ্রিয়া শারন, টাবু, রজত কাপুর, ঈশিতা দত্ত প্রমুখ। পরিচালক নিশিকান্ত কামত। সন্ধ্যা সাড়ে ৭টা, স্টার গোল্ড।

গল্পসূত্র : গোয়ার এক গ্রামে কেবল নেটওয়ার্কের ব্যবসা করে বিজয় সালগাঁওকর। স্ত্রী নন্দিনী আর দুই মেয়েকে নিয়ে সুখের সংসার বিজয়ের। তার শখ সিনেমা দেখা। সবই ঠিকঠাক চলছিল। এর মধ্যে স্থানীয় এক বড় পুলিশ কর্মকর্তা মীরা দেশমুখের ছেলে নিখোঁজ হয়। আর পুলিশের সন্দেহ গিয়ে পড়ে বিজয়ের পরিবারের ওপর।

 

অবতার : দ্য লাস্ট এয়ারবেন্ডার : অভিনয়ে নোয়া রিংগার, নিকোলা পালজ, দেব প্যাটেল, আসিফ মানভি প্রমুখ। পরিচালক এম নাইট শ্যামালান। সন্ধ্যা ৭টা ২০ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : ১৩ বছরের অ্যাংয়ের আছে বাতাস নিয়ন্ত্রণ করার ক্ষমতা। একজন অবতার হয়ে উঠতে হলে তাকে পানি, মাটি আর আগুনই নিয়ন্ত্রণ করা শিখতে হবে। এসব নিয়ন্ত্রণের মাধ্যমে অ্যাংকে বাধা দিতে হবে ‘আগুন সাম্রাজ্য’কে। কেননা এই সাম্রাজ্য চায় পুরো পৃথিবীকে দখল করতে। তাকে সাহায্য করতে এগিয়ে আসে সোকা আর কাটারা নামের দুই ভাই-বোন।


মন্তব্য