kalerkantho

চলচ্চিত্র

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

ভালোবাসা ভালোবাসা : অভিনয়ে আরিফিন শুভ, আইরিন, তুষার খান প্রমুখ। পরিচালক দেবাশীষ বিশ্বাস। সকাল ১০টা ৫০ মিনিট, বৈশাখী টিভি।

 

গল্পসূত্র : শিল্পপতি সুলতান মির্জার একমাত্র মেয়ে মেঘা। মেয়ের দিকে যেই তাকায় তারই চোখ তুলে নেয় সুলতান মির্জা। লেখাপড়ার জন্য গ্রাম থেকে শহরে আসে সৌরভ। মেঘা যে কলেজে পড়ে সেই কলেজে ভর্তি হয়। কলেজের প্রথম দিন না বুঝেই বখাটের দেওয়া একটা চিঠি মেঘাকে দিতে যায় সৌরভ। তা দেখে ফেলে সুলতান মির্জার লোকজন। সুলতান মির্জা সৌরভকে খুঁজতে থাকেন মারার জন্য। ওদিকে মেঘার ভালো লেগে যায় সৌরভকে।

 

দোসর : অভিনয়ে প্রসেনজিৎ, কঙ্কণা সেন শর্মা, পরমব্রত, শংকর চক্রবর্তী প্রমুখ। পরিচালক ঋতুপর্ণ ঘোষ। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : সাপ্তাহিক ছুটির দিনে অফিসের সহকর্মী মিতাকে নিয়ে গোপনে ঘুরতে বের হয় কৌশিক। ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মিতা মারা যায়। কৌশিক বেঁচে গেলেও মারাত্মক জখম হয়। কৌশিকের স্ত্রী কাবেরী ঘটনা জানতে পারে থানা থেকে। ভেঙে পড়ে কাবেরী। স্বামীর বিবাহবহির্ভূত সম্পর্কের খবর চারদিকে রাষ্ট্র হয়ে গেলে কাবেরী লজ্জা ও অভিমানে নিজেকে আলাদা করে রাখতে চায়। অন্যদিকে মিতার স্বামী স্ত্রীকে হারিয়ে নতুন এক বাস্তবতার মুখোমুখি হয়।

 

ধুম : অভিনয়ে অভিষেক বচ্চন, উদয় চোপড়া, জন আব্রাহাম, এশা দেওল, রিমি সেন প্রমুখ। পরিচালক সঞ্জয় গাদভি। সকাল ৯টা ২৪ মিনিট, সনি সেটম্যাক্স।

গল্পসূত্র : চোরের দলের সরদার কবির, যারা ব্যাংক লুট করে এবং দ্রুত বাইকে করে পালিয়ে যায়। চোরদের পাকড়াও করার জন্য দায়িত্ব দেওয়া হয় এসিপি জয় দীক্ষিতকে। তাদের ধরতে আলী নামের এক মেকানিকের সাহায্য নেয় জয়। কিন্তু চোরেরা এতটাই বেপরোয়া যে তাদের এক সঙ্গী মারা যাওয়ার পরও দমে যায় না। জয় চাকরি থেকে ইস্তফা  দেয়। এদিকে কবির তাদের দলে যুক্ত হতে আলীকে আমন্ত্রণ জানায়।

 

স্টারশিপ ট্রুপারস : অভিনয়ে ক্যাসপার ভ্যান ডিয়েন, ডেনিস রিচার্ডস, ডিনা মেয়ার, নিল প্যাট্রিক হ্যারিস প্রমুখ। পরিচালক পল ভারহোভেন। সন্ধ্যা ৭টা, স্টার মুভিজ।

গল্পসূত্র : ২৩ শতাব্দীর পৃথিবী। ভিনগ্রহের প্রাণী দ্বারা আক্রান্ত হয়েছে তরুণ জনি রিকোদের শহর। তারা জনির পরিবারসহ শহরের অন্য বাসিন্দাদের হত্যা করেছে। সামারিক বাহিনীতে যোগ দেয় জনি ও তার বন্ধবী কারমেনসহ অন্য বন্ধুরা। শুরু হয় বেঁচে থাকার লড়াই। এটি ভবিষ্যতের পৃথিবী ও মহাকাশে মানবজাতির সঙ্গে দূরগ্রহের পতঙ্গ প্রজাতির সংঘর্ষ নিয়ে একটি ব্যঙ্গধর্মী মিলিটারি সায়েন্স-ফিকশন চলচ্চিত্র।


মন্তব্য