kalerkantho

টিভি হাইলাইটস

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



টিভি হাইলাইটস

রেডিও জকি ও কতিপয় গল্প

আজ থেকে

রেডিও জকি কতিপয় গল্প

এটিএন বাংলায় আজ শুরু হচ্ছে ধারাবাহিক নাটক ‘রেডিও জকি ও কতিপয় গল্প’। প্রতি মঙ্গল থেকে বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচারিত হবে নাটকটি। রচনা ও পরিচালনায় মুরাদ পারভেজ। অভিনয়ে ঝুনা চৌধুরী, শম্পা রেজা, চিত্রলেখা গুহ, সোহানা সাবা, আহসান হাবিব নাসিম, ইরফান সাজ্জাদ, ইউসুফ রাসেল, সুমনা সোমা, খালেকুজ্জামান, রোকসানা হিরা, সুসমী আহসান প্রমুখ।

 

বর্ণমালার সাথে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সামনে রেখে এনটিভিতে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রচারিত হচ্ছে ভাষা নিয়ে প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘বর্ণমালার সাথে’। ঢাকা মহানগরীর বিভিন্ন স্কুল থেকে বাছাইপ্রক্রিয়ার মাধমে দশম শ্রেণির ৩২ জন শিক্ষার্থী নিয়ে এই আয়োজন শুরু হয়। ২১ পর্বের অনুষ্ঠানটির চূড়ান্ত পর্ব প্রচারিত হবে ২১ ফেব্রুয়ারি। এতে চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়বে চারজন প্রতিযোগী। উপস্থাপনায় জাফর আব্দুল্লাহ।

 

পেশওয়া বাজিরাও

অষ্টাদশ শতাব্দী। মারাঠার চতুর্থ ছত্রপতি সাহুজির সেনাপতি পেশওয়া বাজিরাও।

যুদ্ধবিদ্যায় পারদর্শী বাজিরাওকে  কখনো কোনো যুদ্ধে পরাজিত করা যায়নি। এই অপরাজেয় যোদ্ধার শৌর্যগাথা অবলম্বনে ধারাবাহিক ‘পেশওয়া বাজিরাও’। অভিনয়ে সৈয়দ আমান, মিয়ান শর্মা, পল্লবী যোশী প্রমুখ। দেখা যাবে রাত ৮টায়, সনি টিভিতে।

 

হাউ দি ইউনিভার্স ওয়ার্কস

এই অসীম বিস্ময়কর মহাবিশ্ব কিভাবে সৃষ্টি হলো? সৃষ্টির প্রাথমিক অবস্থায় এটা কিভাবে ছিল? এটা মূলত কিভাবে কাজ করে? আমাদের গ্রহ, সৌরজগৎ, ছায়াপথসহ এই মহাবিশ্ব কিভাবে শৃঙ্খলাবদ্ধ রয়েছে? এই সব প্রশ্নের বিস্তারিত নিয়ে ‘হাউ দি ইউনিভার্স ওয়ার্কস’। দেখা যাবে আজ বিকেল ৩টা ৩০ মিনিটে, ডিসকভারি সায়েন্স চ্যানেলে।


মন্তব্য