kalerkantho


সাক্ষাৎকার

দায়বদ্ধতা থেকেই নির্বাচন করছি

১০ ফেব্রুয়ারি শিল্পকলা একাডেমিতে ‘অভিনয় শিল্পী সংঘ’র প্রথম নির্বাচন। এতে সাধারণ সম্পাদক পদে লড়বেন অভিনেতা মীর সাব্বির। তাঁর সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



দায়বদ্ধতা থেকেই নির্বাচন করছি

নির্বাচনী প্রচারণা কেমন চলছে?

প্রতিদিন নিয়ম করে সবাইকে ফোন করছি। তা ছাড়া টিভির দু-একটি টক শোতে কথা বলছি।

সাংবাদিকদের মাধ্যমেও আমার লক্ষ্যর কথা জানাচ্ছি।

 

আপনার প্রতিদ্বন্দ্বী আহসান হাবীব নাসিম ও সিদ্দিকুর রহমান। নিজেকে কতটা এগিয়ে রাখছেন?

আমি মিডিয়ার সঙ্গে সরাসরি জড়িত। চ্যানেল মালিক থেকে শুরু করে প্রযোজক এমনকি বিজ্ঞাপনদাতাদের সঙ্গেও আমার দারুণ সম্পর্ক। দায়বদ্ধতা থেকেই নির্বাচন করছি। মনে হয় অন্যদের তুলনায় এই অঙ্গনের অসংগতি, ফাঁক-ফোকরগুলো আমি বেশি জানি। ফলে ভোটাররা আমার দিকটা আলাদা করেই চিন্তা করবেন।

 

নির্বাচনী ইশতেহার চূড়ান্ত করেছেন?

আজ লিফলেট আকারে প্রকাশ করব। অভিনয় শিল্পী সংঘের সদস্য ৭২০ জন।

শিল্পীদের এই তালিকা সব চ্যানেলে পৌঁছে দিতে চাই। যেন সমবণ্টন করে সবাইকে কাজ দেওয়া যায়। প্রত্যেক জেলা প্রশাসক ও পত্রপত্রিকায়ও দেব। তাহলে কেউ অপকর্ম করে শিল্পী পরিচয় দিয়ে ছাড় পাবে না, শিল্পীদের নিরাপত্তাও নিশ্চিত হবে। পেশাজীবী হিসেবে অভিনয়শিল্পীদের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। শিল্পীদের একটা নিজস্ব পরিচিতি দাঁড় করাতে চাই।

 

৭২০ জন শিল্পী আপনারা কিভাবে বাছাই করলেন?

আমরা একটা আহ্বায়ক কমিটি করেছিলাম। এই কমিটি শিল্পীদের তালিকা তৈরি করেছে। কমিটিতে ছিলেন মামুনুর রশীদ, রওনক হাসান, নাসিমসহ আরো অনেকে।

 

অভিনয় ও পরিচালনার খবর কী?

আমার পরিচালনায় ‘নোয়াশাল’ তো চলছেই। ধারাবাহিক ‘বাবুই পাখির বাসা’, ‘বউ বকা দেয়’ ও ‘ফোর টোয়েন্টি’তেও অভিনয় করছি। প্রচারের অপেক্ষায় আছে দীপংকর দীপন, সৈয়দ শাকিল, নরেশ ভুঁইয়াসহ আরো কয়েকজনের ধারাবাহিক।


মন্তব্য