kalerkantho

চলচ্চিত্র

২০ অক্টোবর, ২০১৬ ০০:০০



চলচ্চিত্র

বউ শাশুড়ীর যুদ্ধ : অভিনয়ে শাবনূর, ফেরদৌস, শানু প্রমুখ। পরিচালক আজাদী হাসনাত ফিরোজ। দুপুর ১২টা ৩৫ মিনিট, আরটিভি।

গল্পসূত্র :  চৌধুরী মঞ্জিলের মালিক রকিব চৌধুরী অবসর জীবন যাপন করছেন। তাঁর ছেলে সজীব ইউনিভার্সিটিতে   আর মেয়ে রুবি মেডিক্যালে পড়ে।

তাঁর স্ত্রী সালমা চৌধুরী বাড়ির   সর্বময় ক্ষমতার অধিকারী। তাঁর শাসনে অতিষ্ঠ পরিবারের সবাই। একসময় ঘটনা   মোড় নেয়  অন্যদিকে।

 

মন নিয়ে : অভিনয়ে উত্তম কুমার, সুপ্রিয়া দেবী, পাহাড়ী সান্যাল, তরুণ কুমার প্রমুখ। পরিচালক সলিল সেন। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : লেখক অমিতাভ চৌধুরীর সঙ্গে ট্রেনে পরিচয় সুপর্ণার। অমিতাভ সুপর্ণার প্রেমে পড়ে এবং তারা বিয়ে করে। অমিতাভের বোন রত্না পোলিও রোগে ভুগছে।

হুইলচেয়ারেই তার বসবাস। একদিন দুর্ঘটনায় সুপর্ণার হাত থেকে হুইলচেয়ার ছুটে যায় এবং রত্নার মৃত্যু ঘটে।

 

সত্যাগ্রহ : অভিনয়ে অমিতাভ বচ্চন, অজয় দেবগণ, কারিনা কাপুর প্রমুখ। পরিচালক প্রকাশ ঝা। সকাল ৮টা ৩৮ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র :  অবসরপ্রাপ্ত শিক্ষক দ্বারকা আনন্দের সন্তান অখিলেশের মৃত্যু হয় সড়ক দুর্ঘটনায়। তার জন্য অনুদান ঘোষণা করেন রাজনীতিক বলরাম সিং। সেই টাকা পেতে স্থানীয়  জেলাশাসককে থাপড় মেরে গ্রেপ্তার হন দ্বারকা আনন্দ। তাঁর মুক্তির জন্য শুরু হয় গণ-আন্দোলন।

 

দ্য এক্সপেন্ডেবলস থ্রি : অভিনয়ে আর্নল্ড শোয়ার্জেনেগার। পরিচালক প্যাট্রিক হিউজেস। দুপুর ১টা ৪৫ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : সাবেক ছয় সেনা সদস্যের দল এক্সপেন্ডেবলস। দক্ষিণ আমেরিকার ছোট্ট একটি দেশের স্বৈরশাসককে উত্খাত করার জন্য ভাড়া করা হয় তাদের। দেশটিতে কাজ করতে সাহায্য করবে সান্দ্রা। জানা যায়, সান্দ্রা আসলে সেই স্বৈরশাসকের মেয়ে আর পুরো বিষয়টির সঙ্গে জড়িত সিআইএ।


মন্তব্য