kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ব্ল্যাকের ঊনমানুষ

রংবেরং প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



২০১১ সালে বাজারে আসে ব্ল্যাকের সর্বশেষ অ্যালবাম। ব্যান্ডের লাইনআপ পরির্বতনসহ নানা কারণে এরপর আর কোনো একক অ্যালবাম প্রকাশ করেননি এই হার্ডরক ব্যান্ড।

ভক্তদের জন্য সুখবর হলো, দীর্ঘ পাঁচ বছর পর নতুন অ্যালবাম নিয়ে আসছে ব্ল্যাক। এটি তাঁদের পঞ্চম একক, নাম ‘ঊনমানুষ’। প্রকাশ করবে জি সিরিজ। এতে গান রয়েছে আটটি। শিরোনাম ‘আক্ষেপ’, ‘গহীনে’, ‘অধরা’, ‘সম্মোহন’, ‘ঊনমানুষ’, ‘অনেক জীবন’ প্রভৃতি। ২২ অক্টোবর বিকেলে রাশিয়ান কালচারাল সেন্টারে অ্যালবামটির মোড়ক উম্মোচন করা হবে। অ্যালবামটি প্রসঙ্গে ব্যান্ডটির গিটারিস্ট জাহান বলেন, ‘মাঝে একাধিকবার আমাদের ব্যান্ডের ভোকাল পরিবর্তিত হয়েছে। শেষমেশ আমরা মনের মতো করে লাইনআপটি তৈরি করি এবং নতুন অ্যালবামের কাজ ধরি। শ্রোতারা দীর্ঘদিন ধরে আমাদের নতুন অ্যালবামের অপেক্ষায় ছিল। এবার তারা গানগুলো শুনতে পাবে ভাবতেই ভালো লাগছে। ’

আরো বলেন, ব্যান্ডের নতুন দুই সদস্য হলেন রুবাইয়াত (ভোকাল ও গিটার) এবং চার্লস (বেজ)। নতুন ভোকালের কারণে আমাদের এ অ্যালবামের গানেও খানিকটা পরিবর্তন এসেছে। আগে আমরা নিচু স্বরের গান বেশি করলেও এবার উঁচু স্বরের গান বেশি। গানগুলোর সংগীতায়োজনেও রয়েছে ভিন্নতা। ব্ল্যাকের অন্য সদস্য হলেন ড্রামার টনি।


মন্তব্য