kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


শুভশ্রী দেশ ছাড়লেন ছবিও আটকে গেল

রংবেরং প্রতিবেদক   

১ অক্টোবর, ২০১৬ ০০:০০



শুভশ্রী দেশ ছাড়লেন ছবিও আটকে গেল

৭ অক্টোবর মুক্তি পাওয়ার কথা যৌথ প্রযোজনার ছবি ‘প্রেম কি বুঝিনি’। প্রচারণায় অংশ নিতে ২৬ সেপ্টেম্বর ঢাকা এসেছিলেন ছবির নায়িকা শুভশ্রী গাঙ্গুলী।

জম্পেশ প্রচারণা চালিয়ে পরদিন সন্ধ্যায় ঢাকা ছাড়েন। এদিকে নির্দিষ্ট সময়ে ছবিটি মুক্তি পাবে কি না, এ নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। ২৮ সেপ্টেম্বর ছবিটি সেন্সর হওয়ার কথা ছিল। কিন্তু যৌথ প্রযোজনার নিয়মনীতি যথাযথ মানা হয়নি এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সেদিন ছবিটি না দেখার সিদ্ধান্ত নেয় সেন্সর বোর্ড। তথ্যসচিব, সেন্সর বোর্ডের সচিব ও এফডিসির ব্যবস্থাপনা পরিচালকের সমন্বয়ে তিন সদস্যের একটি বোর্ড গঠন করা হয়। তাঁরা খতিয়ে দেখবেন ছবিটি যৌথ প্রযোজনার নিয়ম মেনেছে কি না। বোর্ডের সদস্য ও পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার বলেন, “বুধবার ‘প্রেম কি বুঝিনি’ দেখার কথা থাকলেও সেটি স্থগিত করে আমার পরিচালিত ‘লাল সবুজের সুর’ দেখা হয়েছে। নতুন করে কবে ছবিটি দেখা হবে সে বিষয়ে কিছু জানতে পারিনি। শুনেছি রবিবার তিন সদস্যবিশিষ্ট বোর্ড তাদের প্রতিবেদন জমা দেবে। ”

উল্লেখ্য, খুলনার আনসারউদ্দিন মোল্লা মন্ত্রণালয়ে চিঠি দিয়ে অভিযোগ করেন, ‘প্রেম কি বুঝিনি’ ছবিটি নির্মাণে যৌথ প্রযোজনার নিয়মনীতি মানা হয়নি। এই অভিযোগ আমলে নিয়েছে সেন্সর বোর্ড। এ প্রসঙ্গে জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন বলেন, ‘যৌথ প্রযোজনায় ছবি বানিয়ে অভ্যস্ত জাজ মাল্টিমিডিয়া। আগেও আমরা নিয়মনীতি মেনেই ছবি নির্মাণ করেছি। পুরো ঠিকানাবিহীন একটি চিঠিই এই ঝামেলা পাকিয়েছে। আমরা আশাবাদী, ছবিটি ৭ অক্টোবরেই মুক্তি পাবে। ’


মন্তব্য