kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


‘ইত্যাদি’ এবার রাঙামাটি

রংবেরং প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



‘ইত্যাদি’ এবার রাঙামাটি

আবারও ‘ইত্যাদি’। ১৮ সেপ্টেম্বর নতুন এ পর্বটি ধারণ করা হয়েছে রাঙামাটি বিজিবি সেক্টর হেডকোয়ার্টার্সের হেলিপ্যাডে।

রাঙামাটির ঐতিহ্যের সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা হয় সেট। আমন্ত্রিত দর্শক ছাড়াও উপস্থিত ছিল স্থানীয় হাজার হাজার মানুষ।

এবারের পর্বে থাকবে সিরাজগঞ্জের মামুন বিশ্বাসের ওপর প্রতিবেদন। ফেসবুকের মাধ্যমে অসহায় মানুষের সেবা করেন তিনি। রয়েছে রাঙামাটির বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনাচার এবং দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর প্রতিবেদন। কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের সঙ্গে সামঞ্জস্য রেখে ‘বিদেশি প্রতিবেদন’ করা হয়েছে বিশ্বের সর্ববৃহৎ বাঁধ ও বন্যা প্রতিরোধ প্রকল্প নেদারল্যান্ডসের ডেল্টা ওয়ার্কস নিয়ে।

মূল গানটি গেয়েছেন চট্টগ্রামের জনপ্রিয় শিল্পী রবি চৌধুরী ও রাঙামাটির চমচমি দেওয়ান; সঙ্গে স্থানীয় শিল্পীরা। বিশেষ নাচে অংশ নিয়েছেন পাহাড়ি ও বাঙালি নৃত্যশিল্পী।

নিয়মিত আয়োজনের মধ্যে রয়েছে প্রশ্নোত্তর পর্ব, মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র বিভাগ। সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ তো আছেই। বিষয়— নতুন ভাবনার প্রকাশক, বিয়ের দাওয়াতে প্রযুক্তি, আদব-কায়দার একাল-সেকাল, বিজ্ঞাপন বিরতির যন্ত্রণা, আবাসন ব্যবসার ভবিষ্যৎ রূপ, ফেসবুক বিশেষজ্ঞ চিকিৎসক, তিরস্কারকে পুরস্কার ভাবা।

‘ইত্যাদি’র এ পর্বটি প্রচারিত হবে ৩০ সেপ্টেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর, বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। রচনা, পরিচালনা ও উপস্থাপনায় যথারীতি হানিফ সংকেত। নির্মাণে ফাগুন অডিও ভিশন।


মন্তব্য