kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


অ্যামি অ্যাওয়ার্ডস

গেম অব থ্রোনস-এর রেকর্ড

রংবেরং ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



গেম অব থ্রোনস-এর রেকর্ড

পুরস্কার হাতে ‘গেম অব থ্রোনস’-এর কলাকুশলীরা

মনোনয়নই ছিল ২৩টি, তাই ‘গেম অব থ্রোনস’ যে বাজিমাত করবে, তাতে কারো সন্দেহ ছিল না। প্রত্যাশামতোই ৬৮তম অ্যামি অ্যাওয়ার্ডসে ১২টি পুরস্কার জিতেছে এইচবিওর এই ফ্যান্টাসি ড্রামা সিরিজ, যার মধ্যে আছে সবচেয়ে গুরুত্বপূর্ণ সেরা ড্রামা সিরিজের পুরস্কার।

এ নিয়ে টানা দ্বিতীয় বছর এই পুরস্কার জিতল থ্রোনস। এবারের এক ডজন পুরস্কার জয়ের সঙ্গে রচিত হয়েছে নতুন ইতিহাসও। মোটমাট ৩৮টি অ্যামি নিয়ে ‘গেম অব থ্রোনস’ই এখন এই অ্যাওয়ার্ডসে সবচেয়ে বেশি পুরস্কারজয়ী সিরিজ। রবিবার রাতে ক্যালিফোর্নিয়ার মাইক্রোসফট থিয়েটারে অ্যামি অ্যাওয়ার্ডসের মূল অনুষ্ঠান উপস্থাপনা করেন জনপ্রিয় টক শো হোস্ট জিমি কিমেল।

অন্যান্য পুরস্কারের মধ্যে সেরা কমেডি সিরিজ হয়েছে ‘ভিপ’, এর অভিনেত্রী জুলিয়া লুইস হয়েছেন কমেডি সিরিজ ক্যাটাগরির সেরা অভিনেত্রী। আউডস্ট্যান্ডিং লিমিটেড সিরিজ ক্যাটাগরির সেরা ‘দ্য পিপল ভার্সেস ও জে সিম্পসন : আমেরিকান ক্রাইম স্টোরি’র ভালো সময় গেছে এবার, মোট ৯টি পুরস্কার জিতেছে এটি। এ ছাড়া বিবিসির ‘শার্লক’ পেয়েছে সেরা টেলিভিশন মুভির পুরস্কার। সেরা অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জেফরি টামবর [কমেডি], রেমি মালেক [ড্রামা], তাতিয়ানা মাসলানি [ড্রামা] প্রমুখ। টিভি চ্যানেল হিসেবে সর্বোচ্চ ছয়টি পুরস্কার জিতেছে এইচবিও।

অ্যামিতে বিয়ন্সের পারফর্ম করার গুজব রটলেও গায়িকা অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের ‘দ্য মেমোরিয়াম’ পর্বে প্রয়াত নির্মাতা গ্যারি মার্শালের প্রতি শ্রদ্ধা জানান তাঁর বন্ধু অভিনেতা হেনরি উইনক্লের। অনুষ্ঠানে সোফিয়া ভারগারা, ক্রিস্টেন বেল, জন ট্রাভোল্টাসহ হলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রীই হাজির ছিলেন।


মন্তব্য