kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


বায়োপিকে কে কত নিলেন

রংবেরং ডেস্ক   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বায়োপিকে কে কত নিলেন

খেলোয়াড়দের জীবন অবলম্বনে একের পর এক চলচ্চিত্র নির্মিত হচ্ছে বলিউডে। ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ‘এমএস ধোনি—দ্য আনটোল্ড স্টোরি’।

এখানে ধোনি হয়েছেন সুশান্ত সিং রাজপুত। নিকট অতীতে খেলোয়াড়দের জীবনী নিয়ে আরো তিনটি ছবি মুক্তি পেয়েছে। দৌড়বিদ মিলখা সিংকে নিয়ে ‘ভাগ মিলখা ভাগ’, রূপায়ণ করেছেন ফারহান আখতার। নারী বক্সার মেরি কমকে নিয়ে ‘মেরি কম’, রূপায়ণ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। সাবেক ভারতীয় ক্রিকেট অধিনায়ক আজহারউদ্দিনকে নিয়ে ‘আজহার’, রূপায়ণ করেছেন ইমরান হাশমি।

কিন্তু জানেন কি, বায়োপিকের রয়ালটি বাবদ এই খেলোয়াড়রা কত টাকা পেয়েছেন? সবচেয়ে বেশি অর্থ নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি, ৮০ কোটির রুপি! তার পরই আছেন মেরি কম। মাত্র ২৫ লাখ রুপি!  পরের দুই ছবির রয়ালটি শুনলে আরো অবাক হবেন। মাত্র এক রুপিতে বায়োপিক করার অনুমতি দিয়েছেন মিলখা সিং। যদিও অভিযোগ, ছবির লভ্যাংশের ১০ শতাংশ পাওয়ার কথা ছিল তাঁর। ছবি ব্যবসাসফল হলেও একটি টাকাও পাননি এই দৌড়বিদ। আর আজহার? একটি টাকাও নেননি এই ক্রিকেটার। বরং ছবির প্রচারণায় বিনা পয়সায় সারা ভারত চষে বেড়িয়েছেন।


মন্তব্য